news bengali sports

মহানগর ওয়েবডেস্ক: অবশেষে অপেক্ষার অবসান। সব বাধা বিপত্তি কাটিয়ে আজ থেকে আরবে শুরু হতে চলেছে আইপিএলের ১৩তম মরশুম। প্রথম ম্যাচেই মুখোমুখি হবে গতবারের দুই ফাইনালিস্ট মুম্বই ইন্ডিয়ান্স ও চেন্নাই সুপার কিংস। আর সেখানেই এক অনন্য রেকর্ড স্পর্শ করার দোরগোড়ায় মাহি।

এক বছরের বেশি সময় পর ফের একবার আজ বাইশ গজে খেলতে নামবেন মাহি। এমনিতেই আইপিএলে বহু রেকর্ডের মালিক তিনি। আর এবার আরও একটি রেকর্ড স্পর্শ করবেন তিনি। আর তিনটি ম্যাচে খেলতে নামলেই সুরেশ রায়নার সবচেয়ে বেশি আইপিএল ম্যাচ খেলার রেকর্ড ছুঁয়ে ফেলবেন এমএসডি। এখনও পর্যন্ত ১৯৩টি আইপিএলের ম্যাচ খেলেছেন রায়না। কিন্তু এবছর তিনি আইপিএলে নেই। আর ধোনি এখনও পর্যন্ত খেলেছেন ১৯০টি আইপিএলের ম্যাচ। ফলে এই মরশুমে রায়নার রেকর্ড তিনি ভাঙছেনই।

এই মরশুমে রায়নার রেকর্ড ভাঙতে মাহিকে আর চারটি ম্যাচ খেলতে হবে। সেক্ষেত্রে সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে ম্যাচেই সবচেয়ে বেশি আইপিএল ম্যাচ খেলার রেকর্ড গড়বেন ধোনি। যদিও আইপিএলের ইতিহাসে ক্যাপ্টেন হিসেবে সবচেয়ে বেশি ম্যাচ (১০৪) জেতার রেকর্ড ধোনির দখলে, জয়ের হার ৬০.১১ শতাংশ। এছাড়া আইপিএলের ইতিহাসে সবচেয়ে সফল উইকেটকিপারও (১৩২টি শিকার) তিনি, এর মধ্যে রেকর্ড ৩৮টি স্টাম্পিং রয়েছে। এছাড়া আইপিএলে সবচেয়ে বেশি ১৭৪টি ম্যাচে অধিনায়কত্ব করেছেন তিনি। আইপিএলে ভারতীয়দের মধ্যে সবচেয়ে বেশি ২০৯টি ছয় মারার নজিরও রয়েছে ধোনির দখলে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here