ডেস্ক: চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে সিএসকেএ মস্কোর কাছে অবাক হার রিয়াল মাদ্রিদের। তাও আবার নিজেদের ঘরের মাঠ সান্তিয়াগো বের্নাব্যুতে। খেলার ফলাফল ৩-০। ঘরের মাঠে নিজেদের গ্রুপের লাস্ট বয়দের কাছে এমন লজ্জার হার অবাক করেছে বিশ্বের তাবড় তাবড় ফুটবল বিশেষজ্ঞদেরও।

ধারে ভারে বিপক্ষ দলের থেকে কয়েক যোজন এগিয়ে থাকা রিয়াল মাদ্রিদ এদিন ঘরের মাঠে প্রায় পূর্ণ শক্তির দল নিয়েই নেমেছিল। বেঞ্জিমা, আসেন্সিও ও ভিনিসিয়াস জুনিয়রকে সামনে রেখে ৪-৩-৩ ছকে দল সাজিয়েছিলেন সোলারি। পাল্টা ৩-৪-২-১ ছকে দল নামিয়েছিলেন মস্কো কোচ গঞ্চারেঙ্কো।

এদিন কিন্তু শুরু থেকেই ম্যাচের দখল নিয়েছিল রিয়াল। সারা ম্যাচে ৬৯ শতাংশ বলের দখল ছিল স্প্যানিশ জায়ান্টসদের পায়ে। ১৯টি গোলমুখী শটও নিয়েছিলেন আসেন্সিও, ইস্কোরা। কিন্তু তাঁর বেশির ভাগই লক্ষ্যভ্রষ্ট হয়। কিন্তু ফুটবলে আসল কথা গোল। আর সেটাই করতে ব্যর্থ রিয়াল স্ট্রাইকাররা। বলা ভালো আপফ্রন্টের গোল মিসের জন্যই খালি হাতে মাঠ ছাড়তে হল রিয়ালকে। রোনাল্ডোর বিকল্প যে এখনও রিয়ালে তৈরি হয় নি, তা এদিনও পরিস্কার হয়ে গেল। ম্যাচের ৩৭ মিনিটে রিয়াল ডিফেন্সের ভুলের সুযোগ নিয়ে প্রথম গোল চালোভের। এর মিনিট ছয়েক পরই সোলারির বিড়ম্বনা বাড়িয়ে ব্যবধান দ্বিগুন করেন জিওর্জি শেনিকভ। ৭৩ মিনিটে রিয়ালের লজ্জা আরও বাড়ান আর্নর। যদিও এই হারের পরও ১২ পয়েন্ট নিয়ে গ্রুপ শীর্ষে থেকেই পরের রাউন্ডে গেল রিয়াল মাদ্রিদ।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here