Home Latest News ডিএ বাড়ল বিদ্যুৎ দফতরের, সব্যসাচীকে পার্থ বললেন, এ সাফল্য আপনারই

ডিএ বাড়ল বিদ্যুৎ দফতরের, সব্যসাচীকে পার্থ বললেন, এ সাফল্য আপনারই

0
ডিএ বাড়ল বিদ্যুৎ দফতরের, সব্যসাচীকে পার্থ বললেন, এ সাফল্য আপনারই
Parul

মহানগর ওয়েবডেস্ক: আজ তিনি তৃণমূলের চক্ষুশূল। তাতে কী? তাঁর চেষ্টাতেই যে সরকারের বিরুদ্ধে বিদ্যুৎকর্মীদের আন্দোলন সাফল্য পেল তা মেনে নিলেন খোদ তৃণমূল মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়। সব্যসাচী দত্ত, বিগত কয়েকমাস ধরে সংবাদমাধ্যমের পাতায় পাকা জায়গা করে নিয়েছে এই নামটি। বিদ্যুৎ কর্মীদের মহার্ঘ ভাতা বাড়ানোর দাবিতে বিক্ষোভ করে নিজের দলকেই অস্বস্তিতে ফেলে দিয়েছিলেন তিনি। অতঃপর মঙ্গলবার রাজ্য বিদ্যুৎ দফতরের তিনটি সংস্থার (বণ্টন, উৎপাদন ও সংবহন) ১৯ হাজার ৬০০ কর্মীর ১০ শতাংশ মহার্ঘ ভাতা বাড়ানোর সিদ্ধান্তে সিলমোহর দিয়েছে নবান্ন। এরপর বুধবার বিধানসভায় দাঁড়িয়ে সব্যসাচী জানালেন, এই জয় আমাদের সকলের আন্দোলনের জয়। পাশাপাশি, পার্থ চট্টোপাধ্যায়ও মেনে নিলেন এই জয় আসলে সব্যসাচীর জয়।

বুধবার বিধানসভা অধিবেশনের শেষে বিধানসভা স্পীকারের ঘরের বাইরে পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গে সাক্ষাৎ হয় সব্যসাচী দত্তর। পার্থ চট্টোপাধ্যায়কে হাতের কাছে পেয়ে সব্যসাচী বলেন, দাদা আমি ভীষণ খুশি হয়েছি ডিএ টা বাড়িয়ে দিয়েছেন। তাই শুনে সকলের সামনে পাল্টা পার্থ চট্টোপাধ্যায় বলেন, ‘তোমার জন্যই তো গোটা বিষয়টা ঘটল।’ প্রসঙ্গত, যে ঘটনা নিয়ে এত কিছু, তাঁর সাফল্য পার্থ চট্টোপাধ্যায়ের তরফে সরাসরি সব্যসাচীরকে দিয়ে দেওয়ার তাজ্জব হয়ে যান সেখানে উপস্থিত সাংবাদিকরাও।

উল্লেখ্য, এই সব্যসাচীর সঙ্গে তৃণমূলের দ্বন্দ্বের সূত্রপাত বিদ্যুৎভবনের কর্মীদের ডিএ বাড়ানোর দাবিকে সমর্থন জানিয়ে তাঁদের পাশে দাড়াঁনোর জেরেই। এই ঘটনার পর বিধাননগরের মেয়র সব্যসাচীর বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব আনে তৃণমূল। দীর্ঘ টালবাহানার পর অবশেষে মেয়র পদ থেকে সরে দাঁড়ান সব্যসাচী। পাশাপাশি এদিন তিনি আরও জানিয়েছেন, নতুন করে কে ওই পদে বসল তা নিয়ে তাঁর বিন্দুমাত্র আগ্রহ নেই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here