Home Featured ডিএ বৃদ্ধি থমকে যাবে এক বছর? মন্ত্রিসভার বৈঠকে ঠিক করবেন প্রধানমন্ত্রী

ডিএ বৃদ্ধি থমকে যাবে এক বছর? মন্ত্রিসভার বৈঠকে ঠিক করবেন প্রধানমন্ত্রী

0
ডিএ বৃদ্ধি থমকে যাবে এক বছর? মন্ত্রিসভার বৈঠকে ঠিক করবেন প্রধানমন্ত্রী
Parul

মহানগর ওয়েবডেস্ক: করোনাভাইরাস মোকাবিলায় কেন্দ্রীয় সরকার ইতিমধ্যেই বিভিন্ন পদক্ষেপ নিয়েছে। এর মধ্যে সবচেয়ে উল্লেখযোগ্য রাষ্ট্রপতি এবং প্রধানমন্ত্রী সহ সব সাংসদদের বেতনে হ্রাস। একই সঙ্গে ভাইরাসের বিরুদ্ধে লড়াই করতে সরকারি কর্মীদের অনুদান দিতে বলা হয়েছে। জানানো হয়েছে আগামী এক বছর ধরে প্রতিমাসের একদিনের বেতন অনুদান দিতে হবে পিএম কেয়ার্স ফাণ্ডে। এই প্রেক্ষিতেই আপাতত কেন্দ্রীয় সরকারি কর্মীদের মহার্ঘভাতা বাড়ানো বন্ধ থাকতে পারে বলে সূত্রের খবর। এই নিয়ে আজই কেন্দ্রীয় মন্ত্রিসভার বৈঠক করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

সূত্রের খবর, সরকারি কর্মী এবং পেনশনভোগীদের ডিএ বৃদ্ধি আগামী এক বছরের জন্য স্থগিত রাখা হতে পারে, এই নিয়েই আজকের বৈঠক। করোনাভাইরাসের জেরে সরকারি কোষাগারে টান পড়ার জন্যই এমন সিদ্ধান্ত নেওয়া হতে পারে বলে অনুমান। এই খবর সামনে আসার পর সরকারি কর্মী এবং পেনশনভোগীদের মধ্যে নতুন করে এক আশঙ্কা তৈরি হয়েছে। যদিও কেন্দ্রীয় অর্থমন্ত্রক আগেই জানিয়ে দিয়েছে, কর্মী এবং পেনশনভোগীদের বেতন বা টাকার উপর কোন প্রভাব পড়বে না।

কিছুদিন আগেই কেন্দ্রীয় সরকারের তরফে এক সার্কুলার জারি করে বলা হয়, করোনাভাইরাস মোকাবিলায় আগামী এক বছরের জন্য প্রত্যেক সরকারি কর্মীদের প্রতিমাসের একদিনের বেতন কাটা হবে। সেগুলি যাবে পিএম কেয়ার্স ফাণ্ডে। এমনও জানানো হয়, যদি কেউ এই অনুদান না দিতে চান তাহলে তার এমপ্লয়িজ কোড জানাতে হবে সরকারকে। এই নিয়েই বিতর্ক বাধে। বিরোধীদের অভিযোগ কেন্দ্রীয় সরকার রীতিমতো হুমকি দিয়ে অনুদান নেওয়ার চেষ্টা করছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here