‘দাদা কিয়া তো নিভানা পড়েগা’, অভিনব কার্টুনে মহারাজকে কুর্নিশ আমুলের

0
kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: কবি শঙ্খ ঘোষ লিখেছিলেন, ‘মুখ ঢেকে যায় বিজ্ঞাপনে’। প্রাত্যহিক জীবনে সত্যিই আমাদের চারপাশে হাজারো বিজ্ঞাপন। সেই বিজ্ঞাপনের ভিরে আমরা কোথাও বিজ্ঞাপনের মতো একটা উৎকৃষ্ট শিল্পমাধ্যমের সৃজনশীলতাকে উপলব্ধি করতেই ভুলে যায়। তবু আজও অসংখ্য বিজ্ঞাপনের ভিড়েই কিন্তু আলাদা করে সকলেরই চোখ টানে আমুলের কার্টুন সিরিজ।

বহু দশক আগে থেকে আনন্দ মিল্ক ইউনিয়ন লিমিটেড বা আমুলের বিজ্ঞাপনের মূল হাতিয়ার হয়ে উঠেছিল আমুল গার্ল। ছোট্ট বাচ্ছার এক প্রতিকৃতির সঙ্গে সমসাময়িক ঘটনাকে মজার কার্টুনের আকারে প্রকাশ করে গোটা ভারতবাসির মন জিতে নেয় আমুলের ওই কার্টুন সিরিজ। সেই থেকে আজও আমুলের এই ক্যাম্পেন দেশীয় বিজ্ঞাপন জগতের অন্যতম সেরা।

সেই আমুলের তরফ থেকেই এবার অভিনব ভাবে শুভেচ্ছা জানাল বিসিসিআইয়ের প্রেসিডেন্ট হতে চলা সৌরভ গাঙ্গুলিকে। সেই কার্টুনের মাধ্যমেই। সম্প্রতি আমুলের টুইটার হ্যান্ডেলে ওই কার্টুনটি প্রকাশ করা হয়। তাতে দেখা যায় বাটার-ব্রেড হাতে একটি চেয়ারে বসে আছেন মহারাজ। পাশে ব্যাট হাতে দাঁড়িয়ে আমুল গার্ল। সঙ্গে ক্যাপশন ‘দাদা কিয়া তো নিভানা পড়েগা’। লাইনটি অবশ্যই বিখ্যাত হিন্দি গান ‘ওয়াদা কিয়া তো নিভানা পড়েগা’ থেকে নেওয়া। আমুলের এই টুইট মুহূর্তেই ভাইরাল হয়ে পরে। কার্টুনিস্টের চমৎকার শিল্পকর্মের প্রশংসা না করে কেউ থাকতে পারেননি।

প্রসঙ্গত, রবিবার নানা নাটকের পর সর্বসম্মতিক্রমে বিসিসিআই প্রেসিডেন্ট হওয়ার ছাড়পত্র পেয়েছেন সৌরভ গাঙ্গুলি। সোমবার একাই তিনি প্রেসিডেন্ট পদে মনোনয়ন পত্র দাখিল করেছেন। ফলে ২৩ অক্টোবর বোর্ডের নির্বাচনের পর সরকারি ভাবে বিসিসিআই প্রেসিডেন্ট পদে আসীন হতে চলেছেন তিনি।

 

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here