Home Featured ‘দৈনিক ভাস্করে’ IT হানা! গোদি মিডিয়ার মত হামাগুড়ি না দিলেই ‘ভুগবে’,বললেন মহুয়া

‘দৈনিক ভাস্করে’ IT হানা! গোদি মিডিয়ার মত হামাগুড়ি না দিলেই ‘ভুগবে’,বললেন মহুয়া

0
‘দৈনিক ভাস্করে’ IT হানা! গোদি মিডিয়ার মত হামাগুড়ি না দিলেই ‘ভুগবে’,বললেন মহুয়া
Parul

মহানগর ডেস্ক: বৃহস্পতিবার হিন্দি দৈনিক পত্রিকা ‘দৈনিক ভাস্করের’ ভারত জুড়ে বেশ কয়েকটি অফিসে ইনকাম ট্যাক্স এর তরফে অভিযান চালানো হয়। কর চুরির অভিযোগে ক্ষতিয়ে দেখতেই এই অভিযান চালানো হয়েছে এমনটা জানা গিয়েছে। আয়কর দপ্তর সূত্রে খবর ‘দৈনিক ভাস্কর’ সংবাদপত্রের দিল্লী, আহমেদাবাদ ও ভোপাল শহরে অবস্থিত অফিস গুলিতে আয়কর ‘রেইড’ হয়। এছাড়াও ‘ভারত সমাচার’ সংবাদপত্রের এডিটর ইন চিফ এর অফিসেও আয়কর দপ্তরের তরফে রেইড হয়।

সংবাদপত্রের দপ্তরে এভাবে রেইড হওয়ায় ইতিমধ্যেই বিতর্কের সৃষ্টি হয়েছে। অনেক বিরোধী নেতাই এই ঘটনাকে উদ্দেশ্যপ্রণোদিত বলে উল্লেখ করেছেন। বিরোধীদের তরফে এই ঘটনার জন্য কেন্দ্র সরকারের সমালোচনা করায় বদলার মনোভাবকেই দায়ী করেছেন। তৃণমূল নেত্রী মহুয়া মিত্র এদিন টুইট করে বলেন, “করোনার দ্বিতীয় ঢেউ এর ওপর রিপোর্টিং করার জন্য ‘দৈনিক ভাস্করের অফিসে’ রেইড হয়েছে। গোদি মিডিয়ার মতো হামাগুড়ি না দিতে পারলেই মূল্য চোকাতে হবে।” ঘটনার সমালোচনা করেছেন কংগ্রেস নেতা দিগ্বিজয় সিং। তিনি বলেছেন, “এই ঘটনা সাংবাদিকতার ওপর মোদি শাহ এর প্রহার”

উল্লেখ্য করোনার দ্বিতীয় ঢেউ চলাকালীন যেই সমস্ত রাজ্যেই ‘দৈনিক ভাস্করের’ তরফে বেশ কিছু রিপোর্টিং প্রকাশ করা হয়। বিশেষত মধ্যপ্রদেশ,উত্তরপ্রদেশ ও গুজরাটের মত রাজ্যগুলোতে করোনার ভয়াবহ পরিস্থিতি, সরকারের গাফিলতি এবং জনগণের দুর্দশা নিয়ে এমন অনেক তথ্য এই পত্রিকার মাধ্যমে প্রকাশিত হয় যা সরকারের জন্য অস্বস্তির কারণ হয়ে ওঠে। তার ওপর এমন একটি সময়ে এই অভিযান চালানো হয়েছে যখন সংসদের বাদল অধিবেশন চলছে। পেগেসিস সহ নানা ইস্যুতে চাপে রয়েছে সরকার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here