news sports

মহানগর ওয়েবডেস্ক: দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডের সঙ্গে সম্পর্ক ছিন্ন করলেন স্পিনার ডেন পিডেট। ফলে আর দক্ষিণ আফ্রিকার হয়ে খেলতে দেখা যাবে না এই ক্রিকেটারকে। বরং নতুন ক্রিকেট কেরিয়ার গড়তে এবার আমেরিকায় পাড়ি দিতে চলেছেন তিনি। সেখানে শুরু হতে চলা মাইনর লিগ টি২০ টুর্নামেন্টে অংশ নেবেন তিনি। ফলে আগামীদিনে আমেরিকার জাতীয় ক্রিকেট দলের হয়েও খেলতে দেখা যেতে পারে তাকে।

সম্প্রতি এক সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে পিডেট বলেছেন, ‘গত বছরই আমেরিকা ওয়ানডে খেলার যোগ্যতা পেয়েছে। ফলে সে দেশের হয়ে খেলার ইচ্ছা যে নেই, তা একেবারেই নয়। আমি নতুন টি২০ লিগে খেলার চুক্তিপত্রে সই করে দিয়েছি। তবে কবে আমি আমেরিকা যাব, সেটা এখনও জানি না। আমেরিকায় গিয়ে খেলার সুযোগটা গ্রহণ করার কারণ অবশ্যই অর্থনৈতিক। জীবনধারণের পদ্ধতিরও অনেকটা পরিবর্তন হবে এর ফলে। তবে অবশ্যই সিদ্ধান্তটা কঠিন ছিল।’

কিন্তু এই সিদ্ধান্ত নেওয়ার ফলে দক্ষিণ আফ্রিকা জাতীয় দলের দরজা পিডেটের জন্য চিরতরে বন্ধ হয়ে গেল। প্রসঙ্গত, ২০১৪ সালে দক্ষিণ আফ্রিকা দলের হয়ে অভিষেক হয় তাঁর। টেস্ট অভিষেকেই জিম্বাবোয়ের বিরুদ্ধে আট উইকেট নিয়েছিলেন তিনি। কিন্তু ধারাবাহিকতা সেইভাবে দেখাতে পারেননি পিডেট। সেই কারণে খুব একটা নিয়মিত ছিলেন না ডেন পিডেট।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here