ডেস্ক: এর আগে শিল্প সম্মেলন নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ‘মউ দিদি’ কটাক্ষ করেছিলেন আগেই। এবার পাহাড়ে বাণিজ্য সম্মেলন নিয়েও রাজ্যের মুখ্যমন্ত্রীকে একহাত নিতে ছাড়লেন না বিজেপি নেতা মুকুল রায়। দার্জিলিংয়ে মুখ্যমন্ত্রীর শিল্প সম্মেলন নিয়ে কটাক্ষ করে তিনি বলেন, ‘দার্জিলিং নিয়ে নতুন নাটক শুরু করেছেন মুখ্যমন্ত্রী। শিল্প সম্মেলনের নামে কাঁড়ি কাঁড়ি টাকাই খরচ করা হচ্ছে, কিন্তু কোনও বিনিয়োগ আসছে না।’

সম্প্রতি পাহাড়কে আরও প্রাণোচ্ছল করতে, এবং পাহাড়ি যুবকদের বেকারত্বের সমস্যা দূর করতে দার্জিলিংয়ে শিল্প সম্মেলন করছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এমনকি পাহাড়ে এক হাজার ৫০০ কোটি টাকা বিনিয়োগের প্রস্তাব এসেছে বলেও দাবই করেন তিনি। সেই পরিপ্রেক্ষিতে মমতা বন্দ্যোপাধ্যায়কে তুলোধোনা করে মুকুলবাবু করেন, ‘এতদিনে পাঁচটি শিল্প সম্মেলন হয়েছে। সেখানে কখনও মুখ্যমন্ত্রী বলেছেন পাঁচ হাজার কোটি টাকার বিনিয়োগ এসেছে তো কখনও আবার লাফিয়ে লাফিয়ে বাড়িয়ে তুলেছেন সংখ্যাটাও। তো উনি কি শ্বেতপত্র প্রকাশ করে বলবেন, শিল্প সম্মেলনে কত বিনিয়োগ এসেছে আর কত টাকা খরচ হয়েছে? এইটুকুতে থেমে না থেকে তিনি আরও বলেন, ‘শিল্প সম্মেলন নিয়ে নতুন নাটক শুরু হয়েছে। আগে যেমন সোমনাথ চট্টোপাধ্যায়কে ‘মউ দাদা’ বলা হয়েছিল। মুখ্যমন্ত্রীকেও তেমনি এখন থেকে ‘মউ দিদি’ বলতে হবে।

উল্লেখ্য, পাহাড়ে শিল্প সম্মেলন ঘোষণা হওয়ার ঠিক পরেই একবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে আক্রমণ শানিয়েছিলেন বিজেপি নেতা মুকুল রায়। সেবার তিনি বলেন, ‘পাহাড়ে শিল্প নয়, কয়েকটা মউ সাক্ষর করবেন আমাদের ‘মউ দিদি’।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here