Parul

মহানগর ডেস্ক: কেন্দ্রীয় মন্ত্রীসভার পুনর্গঠন নিয়ে রাজ্য বিজেপির অনেকের অসন্তোষ প্রকাশের মধ্যেই এবার মন্ত্রী নির্বাচন নিয়ে অসন্তোষ প্রকাশ করলেন পাহাড়ের বিজেপি বিধায়ক নিরজ জিম্বা। প্রধানমন্ত্রীকে চিঠি লিখে তিনি বলেন, “সংকল্প যাত্রায় দার্জিলিং এর মানুষকে সমস্যার স্থায়ী সমাধানের প্রতিশ্রুতি দিয়েছিলো বিজেপি। কিন্তু তা নিয়ে সেরকম কোনো পদক্ষেপই দেখা যায়নি। ২০০৯ থেকেই বিজেপিকে সাংসদ দিয়ে আসছে দার্জিলিংয়ের মানুষ। কিন্তু এবারের মন্ত্রীসভা পুনর্গঠনের পরেও দার্জিলিং এর সাংসদ রাজু সিং বিস্তকে মন্ত্রী না করায় ক্ষুব্ধ তিনি”

ads

জিম্বা আরো বলেন, “বহু বছর ধরেই বিজেপিকে ভরসা করে এসেছে পাহাড়ের মানুষ। কিন্তু বিনিময়ে সেই তুলনায় কিছুই পায়নি গোর্খারা।”
সাংসদ রাজু সিং বিস্তকে নিয়ে তিনি বলেন, “উনি পাহাড়ের বাসিন্দাদের উন্নয়নে অনেক কিছুই করেছেন। বিধানসভা নির্বাচনে ৫ জন বিধায়ককে জিতিয়েছেন তিনি। তাঁকে মন্ত্রী করা উচিত ছিল দলের। ”

উল্লেখ্য জিম্বা বিজেপির টিকিটে জিতলেও জিএনএলএফ এর সাথে প্রত্যক্ষ যোগ রয়েছে তার। গোর্খা ন্যাশনাল লিবারেশন ফ্রন্টের হয়ে সংগঠনের কাজও করেন তিনি। জিএনএলএফ নেতা মান ঘিসিং এর ঘনিষ্ট বলেও পরিচিত তিনি।

প্রসঙ্গত রাজ্য বিজেপি নেতা বাবুল সুপ্রিয় মন্ত্রিপদ অপসারণ নিয়ে ইতিমধ্যেই ‘বেসুরো’ হয়েছেন বলে মনে করা হচ্ছে। এছাড়া আরো অনেকেই এই নতুন মন্ত্রীত্ব নির্বাচনে খুশি নন এমনটাই খবর বিজেপির অন্দরে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here