news entertainment

মহানগর ওয়েবডেস্ক: পরিণত বয়সে পৌঁছে গেলে সমস্ত মানুষই ফিরে যেতে চায় শৈশবে। স্মৃতির সরণী ধরে হাঁটাই হয়ে ওঠে এক চমৎকার অবসর বিনোদন। সেই বিনোদনই এবার ফিরিয়ে আনছে বোকাবাক্স। ঘরবন্দি মানুষের কাছে বহু মানুষের ছোটবেলা ফিরিয়ে দিচ্ছে দূরদর্শন। আবার ফিরে দেখা যাবে প্রায় ইতিহাস হয়ে যাওয়া সিরিয়াল।
গত শতকের আটের দশকে রোববার সকালের সিগনেচার টিউন হয়ে উঠেছিল মহাভারত সিরিয়ালের টাইটেল সঙ। ৯৪টি এপিসোডের পর প্রথম যে রোববার সকালে মহেন্দ্র কাপুর ‘মহাভারত’ বলে হেঁকে উঠলেন না, সেই রোববারটা কেমন যেন আর রোববার থাকল না। এভাবেই সপ্তাহের একেকটা দিন একেকটা সিরিয়ালের তালুবন্দি হয়ে পড়েছিল। তখনও তিনশো চ্যানেলের দাপাদাপি শুরু হয়নি, সায়েন্স ফিকশনেও জায়গা পায়নি ইন্টারনেট। ফলে কল্পনার সীমান্তে প্রবেশই করেনি তথাকথিত ‘স্যোশাল মিডিয়া’। টিভি বিনোদন তখন শুধু ‘রামায়ণ’, ‘মহাভারত’, ‘ভারত এক খোঁজ’, ‘নুক্কড়’ এবং অবশ্যই ‘চিত্রহার’–এর মধ্যেই ঘোরাফেরা করত।

এরই মধ্যে দুটি সিরিয়াল চরিত্রে, বিষয়ে অন্যদের থেকে সম্পূর্ণ আলাদা হয়ে উঠেছিল। একটি রজিত কাপুর অভিনীত বাঙালির অতিপ্রিয় ‘ব্যোমকেশ বক্সী’ এবং দ্বিতীয়টি শাহরুখ খান অভিনীত ‘সার্কাস’। শাহরুখ খান তখন বলিউডের ‘বাদশা’ নয়, নিতান্তই একজন টিভি সিরিয়াল অভিনেতা! এই দুটি সিরিয়ালের গায়েই লেগেছিল সেই সময়ের স্পর্শ যা আজ ইতিহাস।

ফিরে আসছে ‘সার্কাস’ আর ‘ব্যোমকেশ বক্সী’। লকডাউনে সারা দেশ ঘরবন্দি। নতুন সিরিয়ালের শ্যুটিং বন্ধ ফলে প্রচারও। আতঙ্কিত মানুষকে নির্ভাবিত সময়ে ফিরিয়ে নিয়ে যাওয়া বড় প্রয়োজন এখন। দূরদর্শন কর্তৃপক্ষ তাই রামানন্দ সাগর বিআর চোপরা’র সঙ্গে হাল ধরতে এগিয়ে দিলেন বাসু চ্যাটার্জি আজিজ মির্জা কে।
২৮ শে মার্চ, আজ থেকে শুরু হচ্ছে চারটি সিরিয়াল

কখন দেখবেন কোন সিরিয়াল
১- রামায়ণ। ২৮ শে মার্চ থেকে সকাল ৯ টা-১০ টা ও রাত ৯ টা-১০ টা। প্রতিদিন দুটো পর্ব। ডি ডি ন্যাশনাল।

২ – মহাভারত । ২৮ শে মার্চ থেকে দুপুর ১২ টা ও সন্ধে ৭ টা প্রতিদিন দুটো পর্ব। ডি ডি ভারতী।

৩ – সার্কাস – শাহরুখ খানের বিখ্যাত মেগা সিরিয়াল । ২৮ শে মার্চ থেকে সন্ধ্যা ৮ টায়। ডি ডি ন্যাশনাল।

৪- ব্যোমকেশ বক্সী। ২৮ শে মার্চ থেকে। সকাল ১১ টা । ডি ডি ন্যাশনাল।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here