national news

মহানগর ওয়েবডেস্ক: কিছুদিন আগে পর্যন্ত হয়তো এমনটা আশা করা হয়নি। কিন্তু আজ মৃতের সংখ্যা দেখে খোদ ঘুম উড়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থার। বিশ্বজুড়ে করোনাভাইরাস এমনিতে সংখ্যা ছাড়িয়েছে দশ লক্ষ। ঠিক এক সপ্তাহ আগে এই সংখ্যা ছিল ঠিক এর অর্ধেক। সাত দিনের মধ্যে ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা দ্বিগুণ বেড়ে যাওয়ায় চিন্তিত হু। গোটা পরিস্থিতি নিয়ে ফের একবার সচেতন করলেন বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রধান ট্রেডার্স আধানম।

সাংবাদিকদের মুখোমুখি হয়ে তীব্র উদ্বেগ প্রকাশ করে তিনি বলেন, চার মাসের ওপর হয়ে যাওয়া সত্ত্বেও করোনাভাইরাস নিয়ন্ত্রণে আসার কোনো লক্ষণ নেই। একইসঙ্গে বিশ্বজুড়ে বাড়ছে মৃতের সংখ্যা। এই পরিস্থিতি যথেষ্ট উদ্বেগের। একই সঙ্গে তিনি বিভিন্ন দেশকে বার্তা দিয়েছেন যাতে সরকার খাদ্য সরবরাহ নিশ্চিত রাখে এবং সমাজকল্যাণমূলক কাজে এগিয়ে আসে। পাশাপাশি বিশ্ব স্বাস্থ্য সংস্থার চিন্তা বিশ্বব্যাপী আর্থিক সংকট নিয়েও। যেভাবে অর্থনীতির পতন হচ্ছে তাতে বেশ চিন্তিত হু।

এই মুহূর্তে গোটা বিশ্বে করা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ১,০১৫,৭২৮, মৃত্যু হয়েছে ৫৩,২০২ জনের। তবে আশার আলো ভাইরাসে আক্রান্ত হয়ে সুস্থ হয়েছেন ২,১২,৯৯১ জন মানুষ। তুলনায় কিছুটা হলেও স্বস্তিতে রয়েছে ভারত। নানা অঞ্চলে গোষ্ঠী সংক্রমণের আশঙ্কা ছড়িয়ে পড়লেও তা কিছু এলাকাতেই সীমাবদ্ধ। করোনার বিরুদ্ধে ভারতের লড়াইকে সাধুবাদও জানিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। সংবাদ সংস্থা পিটিআই সূত্রে পাওয়া তথ্য অনুযায়ী, দেশে করোনা আক্রান্ত হয়েছেন ২৩৩১ জন, যাদের মধ্যে মৃত ৭৩। অন্যদিকে রাজ্যের পরিসংখ্যান নিয়ে ধোঁয়াশা এখনও বর্তমান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here