Parul

মহানগর ডেস্ক: দেশে আবারও ভয় দেখাচ্ছে মৃত্যু হার।বিশেষজ্ঞদের অনেকেই মনে করছেন, তৃতীয় ঢেউ এর অশুভ সূচনা নাকি ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে। আজ ৩৮, ০৭৯ জন নতুন করে কোভিডে আক্রান্ত হয়ে এই চিন্তা আরও বাড়িয়ে তুলেছে।

ads

 

সূত্রের খবর,শনিবার ভারতে নতুন করে কোরোনায় আক্রান্ত হয়েছে ৩৮, ০৭৯ জন। মৃতের সংখ্যা ৫৬০ জন। ইতিমধ্যেই কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুযায়ী ভারতে কোভিডে আক্রান্ত হয়েছে মোট ৩,১০,৬৪,৯০৮ জন এবং মৃত্যু সংখ্যা ৫৬০ কে নিয়ে বেড়ে দাঁড়িয়েছে ৪,১৩,০৯১ জন যা মোট আক্রান্তের ১.৩৬ শতাংশ। 

   সুস্থতার হার ৯৭.৩১ শতাংশ থাকলেও, তৃতীয় ঢেউ নিয়ে চিন্তিত অনেকেই। 

     কোভিড আক্রান্তের সংখ্যা বাড়লেও, প্রথম ঢেউ এর তুলনায় দ্বিতীয় ঢেউ এ মৃত্যু হার বেশ কিছুটা কম‌ই ছিল এপ্রিল-মে নাগাদ। কিন্তু বর্তমানে সেই হার ধীরে ধীরে বাড়ছে যা উদ্বেগের কারণ হয়ে দাঁড়িয়েছে। 

  প্রথম ঢেউ এ আক্রান্তের অনুপাতে মৃত্যুহার ছিল,১.৪১ শতাংশ, দ্বিতীয় ঢেউ এ তা দাড়ায় ১.২৮ শতাংশে। গত মাসে সেই মৃত্যুহার বেড়ে দাড়িয়েছে ৩.০৭ শতাংশে। চলতি মাসে মৃত্যু হার ২.১২ শতাংশ। দ্বিতীয় ঢেউ এর এই মৃত্যুহার, তৃতীয় ঢেউ এর আশঙ্কাকে আরও বাড়িয়ে তুলছে।

বিশেষজ্ঞদের অনেকেই যদিওবা তৃতীয় ঢেউ এর প্রকোপ নিয়ে প্রশ্ন তুলেছেন, তাঁদের দাবি তৃতীয় ঢেউ হয়ত অতটা ভয়াবহ হবেনা, তবু মৃত্যু হার ভয় দেখাচ্ছে সকলকেই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here