ডেস্ক: বারাণসী উড়ালপুল দুর্ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৮। মঙ্গলবার বিকেলে এই নির্মিয়মান উড়ালপুলের বেশকিছুটা অংশ ভেঙে পড়ায় তার নিচে চ্যাপ্টা হয়ে যায় পথচলতি মানুষ ও বেশকিছু গাড়ি। ভগ্নাবশেষ থেকে এখনও পর্যন্ত ১৮টি দেহ উদ্ধার করা সম্ভব হয়েছে। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলেই অনুমান করা হচ্ছে। দুর্ঘটনার প্রায় ১৮ ঘণ্টা পেরিয়ে গেলেও ভেঙে পড়া অংশটি এখনও পর্যন্ত পরিস্কার করা সম্ভব হয়নি। ফলে ধ্বংসাবশেষের নিচ থেকে যে মৃতদেহ উদ্ধার হবে না, সেই গ্যারেন্টিও দেওয়া যাচ্ছে না।

দুর্ঘটনায় আহত ৭ জনের মধ্যে ২ ব্যক্তির অবস্থা খুবই আশঙ্কাজনক। NDRF ও স্থানীয় প্রশাসন আজ ভোরের আলো ফোটার পর উদ্ধারকার্য শেষ করে। মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ গতকালই দোষীদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছিলেন। সেই মতো উড়ালপুল নিগমের ৪ অফিসারকে সাসপেন্ড করে দেওয়া হয়েছে। এই দুর্ঘটনার তদন্ত করতে একটি কমিটিও গঠন করার নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী এবং ৪৮ ঘণ্টার মধ্যে রিপোর্ট পেশ করতে বলেছেন তিনি। মৃতদের পরিবারকে ৫ লক্ষ ও আহতদের ২ লক্ষ টাকা আর্থিক ক্ষতিপূরণ দেওয়ার কথা গতকালই ঘোষণা করেছিল রাজ্য সরকার।

ঘটনাটি আরও অতিরিক্ত গুরুত্ব পেয়েছে কারণ খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর লোকসভা কেন্দ্রেই এই মারাত্মক দুর্ঘটনা ঘটে। গতকালই দুর্ঘটনাস্থল পরিদর্শনে যান যোগী। বিষয়টি নিয়ে উৎকণ্ঠা প্রকাশ করে গতকালই টুইট করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এই দুর্ঘটনায় শোকপ্রকাস করেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দও।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here