বঙ্গ বিজেপির পোয়াবারো, দিলীপের পর রাষ্ট্রপতির সঙ্গে বিদেশযাত্রায় এবার দেবশ্রী

0
411

মহানগর ওয়েবডেস্ক: দেশের অন্যান্য রাজ্যগুলিতে বিরোধী শক্তিকে দুরমুশ করার পর বিজেপির বাড়তি নজর এখন বাংলা। লোকসভায় কেন্দ্রীয় নেতৃত্বকে খুশি করে রাজ্য বিজেপির সদস্যরা ১৮ টি আসন তোলার পর রাজ্য গেরুয়া শিবিরের উপর যারপরনাই খুশি দিল্লির মোদী শাহ জুটি। তবে কেন্দ্রীয় মন্ত্রীপদে মাত্র ২ জনকে শুধুমাত্র প্রতিমন্ত্রীর আসন দেওয়ায় কিছুটা ক্ষোভের হাওয়া বইছিল দিলীপ মুকুলদের শিবিরে। সে অসন্তোষে রাশ টানতে অন্য উপায় অবলম্বন করল কেন্দ্র। কিছুদিন আগে কেন্দ্রের সৌজন্য রাষ্ট্রপতির সঙ্গে বিদেশ সফরের সম্মান জুটেছিল রাজ্য বিজেপি সভাপতি তথা সাংসদ দিলীপ ঘোষের কপালে। এবার রাষ্ট্রপতির বিদেশ সফরের সঙ্গী হিসাবে বেছে নেওয়া হল রাজ্যের আর এক সাংসদ দেবশ্রী চৌধুরীকে।

পাকিস্তানের আকাশ পথে রাষ্ট্রপতির বিমান উড়ান নিয়ে একরাশ নাটকের পর গত সোমবার আইসল্যান্ডদের উদ্দেশ্যে রওনা দিয়েছেন দেশের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। তাঁর সফরসঙ্গী হয়েছেন দেশের শিশু ও নারীকল্যাণ দফতরের কেন্দ্রীয় প্রতিমন্ত্রী তথা রায়গঞ্জের বিজেপি সাংসদ দেবশ্রী চৌধুরী। বিগত কয়েক দিনে দেশের রাষ্ট্রপতির সঙ্গে আইসল্যান্ড, সুইৎজারল্যান্ড ও স্লোভেনিয়া এই তিন দেশে আন্তর্জাতিক সরফ করবেন তিনিও। এই দেশগুলির সঙ্গে ভারতের কূটনৈতিক সফর আরও উন্নত করার জন্যই এই সফর। তবে রাষ্ট্রপতির এই সফরে দেবশ্রীর যাত্রায় রাজনৈতিক গন্ধ পাচ্ছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা। উঠে আসছে আরও বেশি করে বাংলাকে গুরুত্ব দেওয়ার বিষয়টিও।

উল্লেখ্য, গত ২৮ জুলাই ৪ আগস্ট পর্যন্ত টানা ৮ দিন দেশের রাষ্ট্রপতির সঙ্গে আফ্রিকা সফরের অনন্য সম্মান অর্জন করেছিলেন রাজ্য বিজেপির সভাপতি তথা সাংসদ দিলীপ ঘোষ। সেবার ৮ দিনে বেনিন, গাম্বিয়া ও গিনিয়া, এই তিন দেশের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক মজবুত করার জন্য রাষ্ট্রপতির পায়ে পা মিলিয়েছিলেন কোবিন্দ। দিলীপের পর এবার সেই সম্মান পেলেন দেবশ্রী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here