Home Featured দেবশ্রী চৌধুরীকে ইস্তফা দেওয়ার নির্দেশ, তাঁর জায়গায় কে?

দেবশ্রী চৌধুরীকে ইস্তফা দেওয়ার নির্দেশ, তাঁর জায়গায় কে?

0
দেবশ্রী চৌধুরীকে ইস্তফা দেওয়ার নির্দেশ, তাঁর জায়গায় কে?
Parul

নিজস্ব প্রতিনিধি :  বুধ-সন্ধ্যায় মন্ত্রিসভায় রদবদল করতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এই বদলের জেরে সরতে হচ্ছে বেশ কয়েকজন মন্ত্রীকে। আবার নয়া মুখও দেখা যাবে অনেক। শোনা যাচ্ছে, বাংলা থেকেই নতুন পাঁচজন ঠাঁই পেতে পারেন মোদির মন্ত্রিসভায়। সেজন্য ইতিমধ্যেই ইস্তফা দিতে বলা হয়েছে মন্ত্রী দেবশ্রী চৌধুরীকে।

লোকসভা নির্বাচনে উত্তর দিনাজপুরে প্রচারে গিয়ে খোদ অমিত শাহ দেবশ্রী চৌধুরীকে বলেছিলেন, দল জিতলে আপনি মন্ত্রী হবেন। সেই মতো মোদির মন্ত্রিসভায় প্রতিমন্ত্রীর দায়িত্ব পান দেবশ্রী। তাঁর সঙ্গে সঙ্গে মন্ত্রিসভায় ঠাঁই পেয়েছিলেন আর এক বঙ্গ তনয়, বাবুল সুপ্রিয়। তিনিও প্রতিমন্ত্রীই হয়েছিলেন।

লোকসভা নির্বাচনে এ রাজ্যে ভালো ফল করলেও, একুশের বিধানসভা নির্বাচনে মুখ থুবড়ে পড়ে বিজেপি। নিরঙ্কুশ সংখ্য গরিষ্ঠতা নিয়ে তৃতীয়বারের জন্য নবান্ন দখল করে তৃণমূল। এর পরেই দ্বিগুণ উৎসাহে কেন্দ্রের দিকে নজর দিতে শুরু করেন তৃণমূল নেতৃত্ব। এদিকে, মুকুল রায় বিজেপি ছাড়ায় আরও কয়েকজন তৃণমূলের দিকে পা বাড়িয়ে বলে জানতে পেরেছেন গেরুয়া নেতৃত্ব। সেই কারণেই বাংলার পাঁচজনকে মন্ত্রী করা হচ্ছে বলে বিজেপির একটি সূত্রের খবর। এই পাঁচজনকে জায়গা দিতেই দেবশ্রীকে সরানো হচ্ছে বলে পর্যবেক্ষকদের ধারণা। সেই মতো এদিন দেবশ্রীকে ইস্তফা দিতে নির্দেশ দেওয়া হয়েছে। এখন দেখার, দেবশ্রীর চেয়ারে ঠাঁই হয় কার।  এদিকে গেরুয়া শিবির সূত্রে খবর, নিশীথ প্রামাণিক, জগন্নাথ সরকার, শান্তনু ঠাকুর, জন বার্লা জায়গা পেতে পারেন মন্ত্রিসভায়। জায়গা পেতে পারেন সৌমিত্র খাঁ-ও।  

  

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here