kolkata bengali news

ডেস্ক: পঞ্চায়েত নির্বাচনে পশ্চিমবঙ্গে যেভাবে হিংসার নির্বাচন ঘটেছিল তার পুনরাবৃত্তি যাতে না ঘটে, সেই দাবিতে আগেই নির্বাচন কমিশনের কাছে একাধিক অভিযোগ করেছে বিজেপি। লোকসভা নির্বাচন পূর্বে এবার বাংলাকে দেশের মধ্যে অত্যন্ত স্পর্শকাতর রাজ্য হিসাবে ঘোষণার দাবিতে বুধবার নির্বাচন কমিশনের দ্বারস্থ হল বিজেপি। সুষ্ঠুভাবে যাতে এখানে ভোট সম্পন্ন হয় তার জন্য যথাযোগ্য ব্যবস্থা নেওয়ারও আর্জি জানানো হয়েছে বিজেপির তরফে।

নির্বাচন কমিশনের কাছে নিজেদের আর্জি জানানোর পর দিল্লিতে সাংবাদিক বৈঠক করে এদিন কেন্দ্রীয় মন্ত্রী রবিশঙ্কর প্রসাদ জানান, সংবাদ মাধ্যমের স্বাধীনতা, কেন্দ্রীয় বাহিনী সহ চারটি বিষয় নিয়ে এদিন নির্বাচন কমিশনের দ্বারস্থ হয়েছি আমরা। সেই দাবিতে, পশ্চিমবঙ্গকে দেশের মধ্যে অত্যন্ত স্পর্শকাতর রাজ্য হিসাবে ঘোষণার আর্জি জানানো হয়েছে এবং এই রাজ্যের প্রতিটি পোলিং বুথে স্বশস্ত্র কেন্দ্রীয় বাহিনী নিয়োগ করার আর্জি জানানো হয়েছে। প্রসঙ্গত, লোকসভাকে ঘিরে পঞ্চায়েতের মতো ফের একবার পশ্চিমবঙ্গ অশান্ত হয়ে উঠতে পারে বলে কমিশনে যথাযোগ্য ব্যাবস্থা নেওয়ার আর্জি জানিয়েছেন রাজ্য বিজেপি। বিরোধীদের দাবি মতো, রবিবার নির্বাচনের নির্ঘণ্ট প্রকাশের পরই শুক্রবার বাংলার একাধিক স্পর্শকাতর জেলাগুলিকে কেন্দ্রীয় বাহিনী পাঠানো হবে বলে জানিয়ে দিয়েছে কমিশন। তবে বিজেপির দাবি মতো কমিশন যদি বাংলাকে অত্যন্ত স্পর্শকাতর জেলা হিসাবে ঘোষণা করে সেটা নিশ্চিতভাবে রাজ্যের কাছে দুর্নামের বিষয়।

উল্লেখ্য, স্পর্শকাতর রাজ্য হিসাবে কমিশনের তালিকায় বাংলা শীর্ষে উঠে আসুক বা না আসুক, লোকসভার মহারণে ইতিমধ্যেই আটঘাট বেঁধে নেমে পড়েছে শাসক বিরোধী দু পক্ষই। মঙ্গলবারই রাজ্যের ৪২ আসনে প্রার্থী তালিকা ঘোষণা করে দিয়েছেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পাশাপাশি, আগামী এক দুই দিনের মধ্যে প্রার্থী তালিকা ঘোষণা করে দেওয়া হবে বলে জানিয়ে দিয়েছে বিজেপিও। সবমিলিয়ে প্রচারের মাঠে যুযুধান দু’পক্ষই নিজেদের বাজি মারতে তৈরি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here