kolkata

Highlights

  • ‘চেন্নাই এক্সপ্রেসে’ অভিনয় করেছেন শাহরুখ খান ও দীপিকা পাডুকোন
  • পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী ও তৃণমূল কংগ্রেসের সভানেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়
  • আজ ভারতের এমন দুই ব্যক্তিত্বের জন্মদিন যাদের কর্মক্ষেত্র সম্পূর্ণ আলাদা

 

মহানগর ওয়েবডেস্ক: আজ ভারতের এমন দুই ব্যক্তিত্বের জন্মদিন যাদের কর্মক্ষেত্র সম্পূর্ণ আলাদা। দু’জনের জনার কিংবা থাকা-খাওয়া সম্পূর্ণ দুই বিপরীত মেরুর। কিন্তু দু’জনের মধ্যে রয়েছে একাধিক মিল। আর এই মিল খুঁজে পেয়েছে এক জনৈক সংবাদমাধ্যম। যাদের যুক্তি এই দুই মহিলা ব্যক্তিত্ব এই মুহূর্তে সবচেয়ে বেশি চর্চিত। একজন হলেন সেলুলয়েড জগৎ-এর স্বনামধন্য অভিনেত্রী দীপিকা পাডুকোন আর একজন হলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী ও তৃণমূল কংগ্রেসের সভানেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। একজনের বিচরন সিনেমার জগৎ হলে আর একজন রাজনীতির ময়দানে দুঁদে ব্যক্তিত্ব। আজ দুই তারকারই জন্মদিন। একজন ভারতের রাজনৈতিক মঞ্চের উজ্জ্বল নক্ষত্র আর একজন হলেন বলিউডের হিন্দি সিনেমা জগৎ-এর শুকতারা। এই দুই ব্যক্তিত্বের অনেক বিষয়েই মিল রয়েছে। কী কী? বিস্তারিত সেই বিষয়েই জানানো হলঃ

জন্মতারিখঃ দীপিকা পাডুকোন ও মমতা ব্যানার্জী দুজনেরই জন্মতারিখ একই। তাহল ৫ জানুয়ারি অর্থাৎ আজ। এদিন মমতা ব্যানার্জী ৬০ বছর বয়সে পা দিয়েছেন অপরদিকে দীপিকা ২৯-এ।

রাশি- দু’জনেরই রাশিফল এক। মমতা ব্যানার্জী ও দীপিকা পাডুকোনের রাশিফল ক্যাপ্রিকন (মকর রাশি)

ঠোঁটকাটা- দুই মহিলাই তাঁদের ব্যক্তিগত কিংবা কাজের জায়গা প্রত্যেকটা জীবন নিয়েই ভীষণ ঠোঁটকাটা চরিত্রের। মমতা ব্যানার্জী রাজনৈতিক মঞ্চে কোনও বক্তব্য রাখতে দ্বিধাবোধ করেন না, আর দীপিকাও কোনও কথার পরিপ্ররেক্ষিতে সোজাসুজি বক্তব্য রাখাটা পছন্দ করেন।

রঙ- সকলেরই জানা মমতা ব্যানার্জী নীল-সাদা রঙটি বেশি পছন্দ করেন। মূলত সাদা রঙটি তাঁর পছন্দের অন্যতম। আর দীপিকার প্রিয়তম রঙ হল সাদা। তাই দীপিকা বেশিরভাগ সময় সাদা রঙের পোশাক পরে থাকেন।

শাহরুখ খান- দুই ব্যক্তিত্বের পছন্দের তারকা হলেন শাহরুখ খান। দু’জনের জীবনেই কোনও কোনওভাবেই জড়িয়ে রয়েছেন কিং খান। বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হাত ধরেই পশ্চিমবঙ্গের ব্র্যান্ড অ্যাম্বাসাডার হলেন শাহরুখ খান, আর দীপিকার পছন্দের নায়কের পাশাপাশি তাঁর ডেবিউ সিনেমা ‘ওম শান্তি ওম’ শাহরুখের হাত ধরেই হয়েছে বলিউডে। এছাড়াও একসঙ্গে একাধিক সিনেমা ‘হ্যাপি নিউ ইয়ার’ ও ‘চেন্নাই এক্সপ্রেসে’ অভিনয় করেছেন শাহরুখ খান ও দীপিকা পাডুকোন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here