kolkata news

 

নিজস্ব প্রতিনিধি, বাঁকুড়া:  ঝড়-বৃষ্টির কারণে জঙ্গল থেকে লোকালয়ে ঢুকে পড়ল একটি পূর্ণবয়স্ক হরিণ। স্থানীয় মানুষদের প্রচেষ্টায় সারমেয়র আক্রমণ থেকে বাঁচল সেই হরিণটি। বাঁকুড়া জেলার পাত্রসায়র থানার ময়রাপুকুর গ্রামে গতকাল বিকালে এলাকায় একটি ইটভাটার কাছে আচমকাই চলে আসে একটি পূর্ণবয়স্ক হরিণ। এই এলাকায় আসা প্রাণীটিকে দেখে প্রথমে হকচকিয়ে যায় স্থানীয় কুকুরের দল। তারপর হরিণটিকে তাড়া করতে শুরু করে এক দল কুকুর। প্রাণ বাঁচাতে ছুটে গিয়ে হরিণটি নেমে পড়ে স্থানীয় একটি পুকুরে।

বিষয়টি নজর এড়ায়নি স্থানীয়দের। বন্যপ্রাণীটির প্রাণ বাঁচাতে কোমর বেঁধে নামেন এলাকার মানুষজন। তাঁরাই হরিণটিকে পুকুরের জল থেকে উদ্ধার করে বন দফতরে খবর দেন। দ্রুত বনকর্মীরা ঘটনাস্থলে পৌঁছে হরিণটিকে উদ্ধার করে বন দফতরের পাত্রসায়ের রেঞ্জ অফিসে নিয়ে যায়। হরিণটির শরীরে কয়েক জায়গায় ক্ষত থাকায় তার চিকিৎসা শুরু করেছে বনদফতর।বনদফতরের পক্ষ থেকে জানানো হয়েছে, প্রাথমিক চিকিৎসার পর অনেকটাই সুস্থ রয়েছে হরিণটি। পুরোপুরি সুস্থ হয়ে উঠলে বনদফতর হরিণটিকে পুনরায় জঙ্গলে ছেড়ে দেবে।

অন্যদিকে, লকডাউনের মাঝে সকালেই জঙ্গলমহলে হাজির গজরাজ। জঙ্গলের মাঝে রাস্তায় দাঁড়িয়ে ধান বোঝাই লরি থেকে কিছুক্ষণ ধান খেয়ে আবার চলে গেল নিজের গন্তব্যে। বাঁকুড়ার সারেঙ্গা ও মেদিনীপুর সীমানা এলাকার কাঁড়ভাঙ্গাতে হাজির হয় ওই গজরাজ। তাকে দেখতে সকাল সকাল ভিড় জমালেন এলাকাবাসী। সারেঙ্গা বনদফতদর সূত্রে খবর, বাঁকুড়ার  সারেঙ্গা ও মেদিনীপুর এলাকায় একটি হাতি রয়েছে, হাতিটি এই এলাকায় ঘোরাঘুরি করে। সেই হাতিটি আজ সকালে বাঁকুড়া-মেদিনীপুর বর্ডার এলাকায় ছিল। আবার সেটি জঙ্গলে চলে যায়। এখন হাতিটি মেদিনীপুর এলাকায় রয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here