bjp news

মহানগর ওয়েবডেস্ক: গোটা দেশে লকডাউন চলছে ঠিকই কিন্তু পাল্লা দিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যাও। এহেন পরিস্থিতিতে এবার দেখি না কেউ কাজে লাগানোর পথে হাঁটলেন কেন্দ্রীয় প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং। স্থল, বায়ু, নৌসেনার পাশাপাশি অন্যান্য নিরাপত্তাবাহিনীকে নির্দেশ দেওয়া হল রাজ্য সরকারকে সহযোগিতার হাত বাড়ানোর জন্য। 

বৃহস্পতিবার দুপুরে দিল্লিতে করোনা পরিস্থিতি নিয়ে বৈঠকে বসেন প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং। এই বৈঠকে উপস্থিত ছিলেন সেনাপ্রধান বিপিন রাওয়াত সহ স্থল, বায়ু ও নৌ-সেনার প্রধান এবং অন্য উচ্চপদস্থ আধিকারিকরা। দীর্ঘ সময় ধরে চলা এই বৈঠকে প্রতিরক্ষা মন্ত্রীকে সেনা আধিকারিকরা বলেন, এখনও পর্যন্ত তাঁদের তত্ত্বাবধানে থাকা কোয়ারেন্টাইন সেন্টারগুলিতে ১ হাজার ৪৬২ জন মানুষকে রাখা হয়েছিল। তার মধ্যে ৩৮৯ জনকে ছেড়ে দেওয়া হয়েছে। বাকি ১০৭৩ জনকে বর্তমানে মানেসর, হিন্দান, জয়সলমির, যোধপুর ও মুম্বইয়ের কোয়ারেন্টাইন সেন্টারে রাখা হয়েছে। আরও ৯৫০ বেডের কোয়ারেন্টাইন সেন্টার তৈরি রাখা হয়েছে।

পাশাপাশি, সেনার তরফে আরও জানানো হয়, করোনা সংক্রমণ থেকে মানুষকে বাঁচাতে ডিফেন্স রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট অর্গানাইজেশন(DRDO)-র ল্যাবগুলিতে ২০ হাজার লিটার স্যানিটাইজার তৈরি করে বিভিন্ন সংস্থাকে সরবরাহ করা হয়েছে। এর মধ্যে ১০ হাজার লিটার স্যানিটাইজার ও ১০ হাজার মাস্ক দেওয়া হয়েছে দিল্লি পুলিশকে। এছাড়া বিভিন্ন বেসরকারি কোম্পানির সঙ্গে চুক্তিবদ্ধ হয়ে পরিস্থিতি মোকাবিলায় সুরক্ষিত পোশাক ভেন্টিলেটর বানাচ্ছে সেনা সবমিলিয়ে রাজ্য সরকারকে সমস্ত রকম সাহায্যের জন্য হাত বাড়িয়ে রেখেছে দেশের সেনাবাহিনী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here