ডেস্ক: পুলওয়ামা ইস্যুতে গোটা দেশে জ্বলছে প্রতিহিংসার আগুন। অশান্ত উপত্যকাকে শান্ত করতে ইতিমধ্যেই সেখানে পাঠানো হয়েছে বাড়তি ১০০ কোম্পানি আধাসেনা। যুদ্ধের জল্পনাকে আরও বাড়িয়ে এবার দেশের ৩ সেনা প্রধানের সঙ্গে উচ্চপর্যায়ের বৈঠকে বসতে চলেছেন দেশের প্রতিরক্ষামন্ত্রী নির্মলা সীতারমন। আগামী সোমবার অনুষ্ঠিত হতে চলেছে এই বৈঠক যেখানে। সোমবারের বৈঠক শেষে দেশের প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করে নিজেদের পরিকল্পনার কথা জানাবেন তাঁরা।

অনুমান করা হচ্ছে, এই বৈঠকে পাকিস্তানের বিরুদ্ধে আগামী দিনে কি কি পদক্ষেপ নেওয়া হবে সে বিষয়ে বিশদে আলোচনা করবে প্রতিরক্ষা মন্ত্রক। কোনোরকম হামলা ও হামলা রোখার বিষয়ে বিস্তারিত আলোচনা করা হবে এই বৈঠকে। যদি কোনও পদক্ষেপ নেওয়া হয় পাকিস্তানের বিরুদ্ধে, তবে তা কীভাবে পরিকল্পিত হবে। দেশের কূটনৈতিক ও সামরিক রণনীতির বিস্তারিত আলোচনা হবে সোমবারের এই বৈঠকে। যে কোনও মুহূর্তের জন্য প্রস্তুত থাকতে বলা হবে বায়ু সেনা, নৌসেনা ও স্থল সেনাকে। গতকালই দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী হুঁশিয়ারি দিয়েছিলেন, কড়ায় গণ্ডায় হিসেব বুঝে নেওয়া হবে পাকিস্তানের থেকে। মোদীর হুঁশিয়ারির পর, এই বৈঠক নতুন করে মাথাচাড়া দিচ্ছে যুদ্ধের জল্পনাকে।

উল্লেখ্য, পুলওয়ামায় জঙ্গি হামলার পর পাকিস্তানকে পুরোপুরি বয়কট করার সিদ্ধান্ত নিয়েছে ভারত। পাশাপাশি, মাথাচাড়া দিয়ে উঠেছে যুদ্ধের আশঙ্কাও। ওদিকে ভারতকেও পাল্টা হুঁশিয়ারি দিয়ে রেখেছে পাকিস্তান। উত্তেজনামূলক এহেন পরিস্থিতির মাঝেই উপত্যকায় ১০০ কোম্পানি সেনা মোতায়েন করেছে স্বরাষ্ট্রমন্ত্রক। এরইমাঝে তিন সেনাপ্রধানের সঙ্গে এই বৈঠক যুদ্ধের আশঙ্কাকে নতুন করে মাত্রা দিচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here