national news

মহানগর ওয়েবডেস্ক: নিহত পুলিশকর্মীকে শহিদের মর্যাদা দেওয়া হোক এই দাবিতে সরব হয়েছিল নিহত হেড কনস্টেবল রতনলালের পরিবার। এহেন পরিস্থিতির মাঝেই এবার ওই পুলিশ কনস্টেবলের পরিবারকে ১ কোটি টাকা ক্ষতিপূরণ দেওয়ার ঘোষণা করলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। পাশাপাশি, পুলিশ আধিকারিকের স্ত্রীকে সরকারি চাকরির প্রস্তাবও দেওয়া হয়েছে। রতন লালের দেহে গুলির আঘাত মিলতেই ক্ষতিপূরণ দেওয়ার ঘোষণা করেছে সরকার।

সোমবার দিল্লিতে অশান্তি শুরু হওয়ার পর মুহূর্তে ভয়াবহ রূপ নেয় পরিস্থিতি। সেদিনই দুষ্কৃতী হামলায় মৃত্যু হয় পুলিশ আধিকারিক রতন লালের। এখনও পর্যন্ত মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৭। শুরুতে গণপিটুনির জেরে রতন লালের মৃত্যু হয়েছে অনুমান করা হলেও পরে ময়নাতদন্তে জানা যায় গুলি বিদ্ধ হয়েই মৃত্যু হয়েছে তাঁর। এই ঘটনার পর মৃতের পরিবারের একজনকে চাকরি ও ক্ষতিপূরণ দেওয়ার আবেদন করা হয়েছিল মানবাধিকার কমিশনের কাছে। তাতেই পড়ল শিলমোহোর। দিল্লি সরকারের তরফে এদিন বিধানসভায় দাঁড়িয়ে মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল জানিয়ে দিলেন, মৃতের পরিবারকে ১ কোটি টাকা ক্ষতিপূরণের পাশাপাশি মৃতের স্ত্রীকে দেওয়া হবে চাকরি।

এদিকে জানা গিয়েছে এখনও পর্যন্ত দিল্লি হিংসার জেরে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ২৭ আহত হয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন প্রায় ২০০ মানুষ। পরিস্থিতি সামাল দিতে তৎপর পুলিশ। গোটা ঘটনায় এখনও পর্যন্ত ১০৬ জনকে গ্রেফতার করার পাশাপাশি ১৮ টি এফআইআর দায়ের করা হয়েছে। মানুষের কাছে শান্তির আহ্বান করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here