মহানগর ডেস্ক: দেশে করোনা পরিস্থিতি ক্রমেই খারাপ হতে শুরু করেছে। দেশে দৈনিক করোনা সংক্রমণ আড়াই লক্ষ ছাড়িয়ে গিয়েছে। গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন ২,৬১,৫০০ জন। করোনায় আক্রান্তের পাশাপাশি বাড়ছে মৃত্যুর সংখ্যা। দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু হয়েছে ১৫০১ জনের। মুম্বইকে ছাপিয়ে তৃতীয় স্থানে উঠে এসেছে দিল্লির নাম। দেশের পাশাপাশি দিল্লিতেও করোনা পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করেছে। আকাল দেখা দিয়েছে হাসপাতালের শয্যার। এই মুহূর্তে রাজধানীতে কোভিড হাসপাতালগুলোতে মাত্র ১০০ টি আইসিইউ বেড খালি রয়েছে। সাহায্যের আবেদন চেয়ে প্রধানমন্ত্রীর কাছে চিঠি লিখেছেন। পাশাপাশি ট্রেনে আইসোলেশন করার জন্য ভারতীয় রেলের কাছে আবেদন করেছে।

দিল্লির মুখ্য সচিব বিজয় কুমার দেব করোনার ঊর্ধ্বমুখী সংক্রমণের বিষয়ে চিঠি লিখেছেন রেলওয়ে বোর্ডের চেয়ারম্যান সুনিত শর্মাকে। দেশের করোনা সংক্রমণ যে হারে বাড়ছে, তাতে প্রত্যেক আক্রান্তদের চিকিৎসার প্রয়োজন। আর সেই কারণেই সাকুর বস্তি এবং আনন্দ বিহার ষ্টেশনে রেলের কোচকে করোনা আক্রান্তদের রাখার জন্য আবেদন করেছেন। সেখানে মোট ৫ হাজার বেডের ব্যাবস্থা করার আর্জি জানিয়েছেন এই চিঠিতে।

এছাড়াও এই ভয়াবহ পরিস্থিতি নিয়ন্ত্রনের জন্য দিল্লির কমনওয়েলথ গেমস ভিলেজে করোনার চিকিৎসার জন্য প্রায় ৬ হাজার বেডের ব্যাবস্থা করতে চলেছে দিল্লির সরকার। করোনার উদ্বেগজনক পরিস্থিতিতে আরও বেডের প্রয়োজন। সেই কারণেই বেডের আর্জি জানিয়ে প্রধানমন্ত্রীকে চিঠি লিখেছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিয়াল। অরবিন্দ জানিয়েছেন, দিল্লিতে কেন্দ্রীয় সরকারের তত্ত্বাবধানের হাসপাতালগুলিতে সব মিলিয়ে ১০ হাজার বেড রয়েছে। যার মধ্যে ১৮০০ টি বেড বরাদ্দ করোনা রোগীদের জন্য। বর্তমানে পরিস্থিতি মোকাবিলার জন্য আরও বেড প্রয়োজন। সেই কারণেই আরও ৭ হাজার বেডের আর্জি জানিয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here