kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: দীপাবলির আলোর উৎসবে মেতেছে গোটা দেশ। তবে আনন্দ উৎসবের মাঝেই আতঙ্কের প্রমাদ গুনছে নিরাপত্তাবাহিনী। গোয়েন্দাদের তরফে আশঙ্কা করা হয়েছে দীপাবলিতে বড়সড় জঙ্গি হামলা হতে পারে রাজধানী দিল্লিতে। গোয়েন্দা রিপোর্টের উপর ভিত্তি করে কড়া নিরাপ্ততায় মুড়ে ফেলা হয়েছে রাজধানীর প্রায় সমস্ত জনবহুল বাজার, শপিংমল, মাল্টিপ্লেক্স ও মেট্রো স্টেশন।

নিরাপত্তা বাহিনী সূত্রের খবর, দিল্লিতে দীপাবলির দিন নাশকতা ছড়াতে পারে পাক মদতপুষ্ট জঙ্গি দল জইশ ই মহম্মদ। সীমান্তে দুই জঙ্গির ফোনালাপে উঠে এসেছে এমনই আলোচনা। এরপরই কড়া নিরাপত্তা জারি করা রয়েছে রাজধানীতে। গত সপ্তাহেই দিল্লি পুলিশের কাছে খবর আসে আত্মঘাতী জঙ্গি হামলার পরিকল্পনা শুরু করেছে জঙ্গিরা। যার জেরেই দিল্লির সড়কপথে নাকা চেকিংয়ের পাশাপাশি সরোজিনী নগর, করল বাগ, লালপত নগরের মতো বড়ো বাজার, দিল্লির সমস্ত সরকারী দফতর, মেট্রো স্টেশন ও শপিং মলগুলিতে জারি করা হয় নিরাপত্তা বাহিনী। পাশাপাশি তৈরি রাখা হয়েছে কুইক রেসপন্স টিমকেও।

উল্লেখ্য, শুধু দিল্লি নয়, একইসঙ্গে সতর্কতা জারি করা হয়েছে আহমেদাবাদ, মুম্বই, বেঙ্গালুরুর মতো শহরগুলিতেও। এই সমস্ত জায়গার রাজ্য পুলিশের সঙ্গে সর্বদা যোগাযোগ রাখছে স্বরাষ্ট্রমন্ত্রক। উৎসব শুরুর ঠিক আগে দুপুর থেকে এই সমস্ত জায়গাগুলিতে নিরাপত্তা আরও বাড়ানো হবে বলে জানিয়েছে দিল্লি পুলিশ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here