national news kolkata

Highlights

  • দিল্লিতে হিংসা ছড়ানোর ঘটনায় অবশেষে গ্রেফতার করা হল ১০৬কে
  • এফআইআর দায়ের করা হয়েছে ১৮ জনের বিরুদ্ধে
  • পুলিশের কাছে প্রমাণ হিসেবে সিসিটিভি ফুটেজ ও জোরালো সাক্ষ্য প্রমাণ রয়েছে

মহানগর ওয়েবডেস্ক: দিল্লিতে হিংসা ছড়ানোর ঘটনায় অবশেষে গ্রেফতার করা হল ১০৬কে। এফআইআর দায়ের করা হয়েছে ১৮ জনের বিরুদ্ধে। দিল্লি পুলিশের পিআরও এমএস রানধাওয়া জানিয়েছেন, এখনও পর্যন্ত ১৮টি এফআইআর দায়ের করেছে দিল্লি পুলিশ। গ্রেফতার করা হয়েছে ১০৬ জনকে। যারা হিংসা ছড়িয়েছে তাদের চিহ্নিত করা হয়েছে। পুলিশের কাছে প্রমাণ হিসেবে সিসিটিভি ফুটেজ ও জোরালো সাক্ষ্য প্রমাণ রয়েছে। পাশাপাশি তিনি এও জানিয়েছেন , আজ অর্থাত্ বুধবার কোনও অশান্তির ঘটনা ঘটেনি।

রানধাওয়া জানিয়েছেন, অশান্ত এলাকাগুলিতে আইন শৃঙ্খলা ও শান্তি রক্ষা করার জন্য ফ্ল্যাগ মার্চ করছে পুলিশ। এলাকাগুলির ওপর সতর্কভাবে মনিটরিং করছে পুলিশ। এছাড়াও ড্রোনের ব্যবহার করা হয়েছে জানতে যে ছাদ থেকে পুলিশ কর্মী ও সাধারণ মানুষের ওপর কারা পাথর ছুঁড়ছিল। দুটি ইমারজেন্সি নম্বর দেওয়া হয়েছে পুলিশের তরফ থেকে। উত্তর-পূর্ব দিল্লি কোনওরকম অশান্তির ঘটনা নজরে আসলে যাতে স্থানীয়রা তত্ক্ষণাত ফোন করে পুলিশে খবর দেয়, এমনই আবেদন জানিয়েছে পুলিশ। নম্বরগুলি হল- 22829334/22829335।

দিল্লিবাসীকে কোনওরকম গুজবে কান না দেওয়ার পরামর্শ দিয়েছে রানধাওয়া। সঙ্গে জানিয়েছে বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। এদিকে এসিপি ক্রাইমের দায়িত্বে আনা হয়েছে নতুন অফিসারকে। রোহিনীর এসিপি এসডি মিশ্রকে সরিয়ে বর্তমানে এসিপি ট্রাফিকের পদে বসানো হয়েছে। সরিয়ে দেওয়া হয়েছে আরও পাঁচজন আইপিএসকে।

প্রসঙ্গত, সংঘর্ষ রুখতে দিল্লি পুলিশের ভূমিকা নিয়ে ভর্ত্সনা করে দিল্লি হাইকোর্ট। নির্দেশ দেয় উস্কানিমূলক মন্তব্যের জন্য যাতে বিজেপি সাংসদ অনুরাগ ঠাকুর, বিজেপি নেতা কপিল মিশ্র ও বিজেপি নেতা পারভেস বর্মার বিরুদ্ধে এফআইআর জারি করে পুলিশ। পাশাপাশি নির্দেশ দেওয়ার সঙ্গেই হাইকোর্ট আহত এবং সংঘর্ষে পীড়িত মানুষের জন্য হেল্পলাইন চালু করার কথা বলেছে। বেসরকারি অ্যাম্বুলেন্স এবং প্রয়োজনীয় ওষুধপত্র রাখারও নির্দেশ দেওয়া হয়েছে। একইসঙ্গে সাধারণ মানুষদের জন্য আশ্রয়স্থল তৈরি রাখতেও বলেছে দিল্লি হাইকোর্ট। প্রশাসনের সর্বোচ্চ পদাধিকারীদের পৌঁছতে হবে সংঘর্ষের ক্ষতিগ্রস্থদের কাছে, এমনও নির্দেশ দেওয়া হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here