১৫ আগষ্ট প্রজাতন্ত্র দিবস বিজ্ঞপ্তি দিল্লি পুলিশের, মামলা দায়ের হাইকোর্টে

0
29
kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: দিল্লি হাইকোর্টে পিটিশন দায়ের হল দিল্লি পুলিশের নামে। সূত্রের খবর, সাম্প্রতিক কালের একটি নির্দেশিকায় দিল্লি পুলিশ ১৫ই আগষ্ট স্বাধীনতা দিবসের দিনকে প্রজাতন্ত্র দিবস হিসাবে উল্লেখ করে। সংবাদসংস্থা সূত্রের খবর, দক্ষিণ দিল্লি পুলিশ তাদের ছাপান একটি নির্দেশিকায় শুধুমাত্র শিরোনামটি বাদে সম্পূর্ন নির্দেশিকায় স্বাধীনতা দিবসের দিনটিকে প্রজাতন্ত্র দিবসের দিন হিসেবে উল্লখ করা হয়।

এর ভিত্তিতে দিল্লি পুলিশের বিরুদ্ধে পিটিশন দায়ের করেন রাজধানী নিবাসি মনজিৎ সিং। তাঁর কথায় দিল্লি পুলিশের থেকে এমন ভুল আশা করা যায় না। তাঁদের এই ধরনের কার্যকলাপ প্রমাণ করে দেয় তারা কতটা দ্বায়িত্বহীন। এবং নিজেদের লেখা নির্দেশিকা দ্বিতীয়বার পড়েও দেখেন না পুলিশের উচ্চপদস্থ আধিকারিকরা।

সূত্রের খবর, বিচারপতি ডিএন প্যাটেল এবং বিচারপতি সি হরিশঙ্করের সভাপতিত্বে হাইকোর্টের ডিভিশন বেঞ্চের কাছে এই আবেদন করা হয়। বুধবার এই মামালার শুনানি হবে বলে জানানো হয়েছে আদালতের তরফে। ইতিমধ্যেও ঘটনার প্রেক্ষিতে নিন্দার ঝড় উঠেছে গোটা রাজধানী জুড়ে। সোশ্যাল মিড়িয়ায় সরব নেটিজনেরাও।

প্রসঙ্গত, এমনই একটি বিতর্কের দানা বেঁধেছিল ২০১৬ সালে। অভিযোগ ওঠে চন্ডীগড়ের বিজেপি ইউনিট অনিচ্ছাকৃত ভাবে প্রজাতন্ত্র দিবসের দিন স্বাধীনতা দিবসের শুভেচ্ছা বার্তা বিলোয় গোটা রাজ্য জুড়ে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here