kolkata news

নিজস্ব প্রতিনিধি, কাকদ্বীপ: এলাকার বেকার যুবকদের প্রতারণা করে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে এবার রায়দিঘির বিধায়িক দেবশ্রী রায়কে গ্রেফতারের দাবি তুললেন স্থানীয় বাসিন্দারা। এই দাবিতে বিক্ষোভও দেখালেন এলাকার বেকার যুবকের দল। বিক্ষোভকারীদের অভিযোগ, এলাকার বেকার যুবকদের টোটো পাইয়ে দেওয়ার নাম করে দেবশ্রী রায় তাঁদের বেশ কয়েকজনের কাছ থেকে চার হাজার করে টাকা নিয়েছিলেন। কিন্তু মাসের পর মাস কেটে গেলেও এখনও পর্যন্ত কেউই বিধায়কের প্রতিশ্রুতি মতো টোটো গাড়ি পাননি। তাই তাঁর গ্রেফতারের দাবিতে দক্ষিণ ২৪ পরগনার রায়দিঘির কাশীনগর মোড়ে পথ অবরোধে নামতে বাধ্য হয়েছেন তাঁরা।

প্রসঙ্গত, গত ২৩ জুলাই মথুরাপুর ১ ও ২ নম্বর ব্লকের বেকার যুবকদের কর্মসংস্থানের উদ্দেশ্যে রায়দিঘির বিধায়ক দেবশ্রী রায় ঘোষণা করেছিলেন, একটি স্বেচ্ছাসেবী সংস্থা ‘দেবশ্রী ফাউন্ডেশনের’ মাধ্যমে এক লক্ষ চল্লিশ হাজার টাকা মূল্যের টোটো গাড়ি বেকার যুবকদের কর্মসংস্থানের উদ্দেশ্য নিয়েই বিলি করবে। শর্ত ছিল, যাঁরা এই টোটো গাড়ি নেবেন তাঁদের চার হাজার টাকা দিয়ে প্রথমে নিজেদের নাম নথিভুক্ত করতে হবে। এই ঘোষণার পর ওই দু’টি ব্লকের প্রায় দু’হাজার বেকার যুবক প্রত্যেকে চার হাজার টাকা দিয়ে তাঁদের নাম স্থানীয় জয় হিন্দ বাহিনীর অফিসে নথিভুক্ত করান। নাম নথিভুক্তকারীদের চার হাজার করে টাকা দেওয়ার রসিদও দেওয়া হয়। কিন্তু এখনও পর্যন্ত ওই বেকার যুবকদের একজনও সেই টোটো গাড়ি হাতে পাননি।

মাসখানেক আগে বিধায়কের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ তুলে ওই যুবকরা রায়দিঘি জুড়ে পোস্টারে ছেয়ে ফেলেন। সিপিএম নেতা ও মথুরাপুরের প্রাক্তন বিধায়ক কান্তি গঙ্গোপাধ্যায়ও এর বিরুদ্ধে সরব হন। তিনি অভিযোগের যথাযথ তদন্তও দাবি করেন। কিন্তু কোনও কিছুতেই কিছু না হওয়ায় এবং উপভোক্তারা তাঁদের টাকা ফেরত না পাওয়ায় ক্ষোভে ফুঁসছিলেন। বৃহস্পতিবার টাকা ফেরত পেতে ওই উপভোক্তারা প্রকাশ্যেই আন্দোলনের পথে নামলেন। এদিন তাঁরা রায়দিঘির কাশিনগর মোড়ে দীর্ঘক্ষণ পথ অবরোধে শামিল হন। তাঁদের দাবি, তাঁদের সঙ্গে প্রতারণা করেছেন তৃণমূল বিধায়ক। তাই দেবশ্রী রায়কে গ্রেফতারের দাবিতে আন্দোলনে নেমেছেন তাঁরা।

স্থানীয় তৃণমূল নেতৃত্ব জানিয়েছে, অভিযোগটি তাঁদের কাছেও এসেছে। পুরো বিষয়টি তদন্তের জন্য তাঁরা বিষয়টি জেলা নেতৃত্বকে জানিয়েছেন। তবে অভিযোগের সত্যতা সম্পর্কে জানতে ফোনে দেবশ্রী রায়ের সঙ্গে যোগাযোগের অনেক চেষ্টা করেও তাঁকে পাওয়া যায়নি।

এদিন পথ অবরোধ তুলতে পুলিশ ঘটনাস্থলে গেলে পুলিশকে ঘিরেও বিক্ষোভ দেখান আন্দোলনকারীরা। পুলিশ আধিকারিকরা অবরোধকারীদের বুঝিয়ে শান্ত করেন। তাঁদের থানায় এসে অভিযুক্তের বিরুদ্ধে লিখিত অভিযোগ জমা দেওয়ার পরামর্শও দেয় পুলিশ। তবে এখনও পর্যন্ত দেবশ্রী রায়ের বিরুদ্ধে এবিষয়ে কোনও অভিযোগই থানায় জমা পড়েনি বলে পুলিশ জানিয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here