kolkata news

 

নিজস্ব প্রতিনিধি, উলুবেড়িয়া: সামাজিক দূরত্ব বজায় রেখে খালি থালা পেতে বসে বকেয়া বেতনের দাবিতে  বিক্ষোভে শামিল হলেন শতাধিক মিল শ্রমিক। বৃহস্পতিবার মিলের সামনের রাস্তায় বসে বিক্ষোভ দেখান শ্রমিকরা। উলুবেড়িয়া ফুলেশ্বরের কানোরিয়া জুট মিলের ঘটনা। শ্রমিকদের অভিযোগ, দীর্ঘদিন ধরেই মিল কর্তৃপক্ষ মিল বন্ধ করে দিলেও তাদের বকেয়া বেতন দিচ্ছে না। লকডাউনের কারণে চরম সমস্যায় পড়ে তারা বিক্ষোভে শামিল হয়েছেন বলে শ্রমিকরা জানান।

জানা গিয়েছে, প্রায় এক বছর এই মিলের উৎপাদন বন্ধ রয়েছে। সেই সময় সেখানে প্রায় ৫০০ জন শ্রমিক কাজ করতেন। শ্রমিকদের অভিযোগ, সেই সময় মিল কর্তৃপক্ষ শ্রমিকদের ২৬ দিনের বকেয়া বেতন ও গ্রাচুইটি দ্রুত মিটিয়ে দেওয়ার কথা জানালেও প্রায় এক বছর কেটে গেলেও বকেয়া বেতন পরিশোধ করেনি। শ্রমিকরা জানান, লকডাউনের জন্য আমরা খুব সমস্যায় পড়েছি। তাই বাধ্য হয়েই আজ থালা পেতে রাস্তায় বসেছি। তারা আরও জানান, মিল কর্তৃপক্ষ জানিয়েছিল মিলের মালপত্র বিক্রি করে তাদের বকেয়া মিটিয়ে দেওয়া হবে। কিন্তু তারা কথা রাখেনি।

মিলের শ্রমিক সেখ সাবির আহমেদ বলেন, শ্রমিকদের বকেয়া নিয়ে বিভিন্ন মহলে বারবার জানানো সত্ত্বেও কোনও সুরাহা হয়নি। মিল বন্ধের পর বিভিন্ন ধরনের কাজ করে সংসার চালাচ্ছিলাম। কিন্তু লকডাউনের কারণে কাজ নেই। এইভাবে চললে না খেতে পেয়ে মরতে হবে। তিনি আরও বলেন, সরকার হয় খাবার ব্যবস্থা করুক, না হলে মেরে ফেলুক। উলুবেড়িয়া পূর্ব কেন্দ্রের বিধায়ক ইদ্রিস আলি এই ঘটনা প্রসঙ্গে বলেন, শ্রমিকদের অভিযোগ যথাযথ। বিষয়টি নিয়ে মিল কর্তৃপক্ষের সঙ্গে কথা বললেও কোনও সদার্থক বিষয় উঠে আসেনি। তিনি বিষয়টি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে জানাবেন বলেও জানান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here