kolkata news

Highlights

  •  বনমন্ত্রীর আশ্বাসেও বরফ গলল না
  • অভিযুক্ত বনকর্মীর শাস্তির দাবিতে ডুয়ার্সকন‍্যার সামনে ধর্না-অবস্থান কর্মসূচিতে শামিল হলেন বনবস্তিবাসীরা
  • ১৩ জানুয়ারি বনকর্মীদের ছোড়া গুলিতে আলিপুরদুয়ার জেলার কালচিনি ব্লকের মন্থরাম বনবস্তির বাসিন্দা বিমল রাভার মৃত্যু হয়


নিজস্ব প্রতিনিধি, আলিপুরদুয়ার:
বনমন্ত্রীর আশ্বাসেও বরফ গলল না। অভিযুক্ত বনকর্মীর শাস্তির দাবিতে ডুয়ার্সকন‍্যার সামনে ধর্না-অবস্থান কর্মসূচিতে শামিল হলেন বনবস্তিবাসীরা। গত ১৩ জানুয়ারি বনকর্মীদের ছোড়া গুলিতে আলিপুরদুয়ার জেলার কালচিনি ব্লকের মন্থরাম বনবস্তির বাসিন্দা বিমল রাভার মৃত্যু হয়। ওই ঘটনা পরেই ক্ষোভে ফেটে পড়েন বনবস্তির বাসিন্দারা। বনদফতরের কোদালবস্তি রেঞ্জ অফিস ঘেরাও করে বিক্ষোভও দেখান এলাকার লোকজন।

ওই ঘটনার পর বনমন্ত্রী রাজীব বন্দ‍্যোপাধ‍্যায় জানান, নিহত বনবস্তিবাসীর পাশে থাকবে বনদফতর। ঘটনার পূর্ণাঙ্গ তদন্ত করতে একটি তদন্ত কমিটিও গঠন করে দেন মন্ত্রী। অভিযুক্ত বনকর্মীকে ক্লোজ করা হয়। কিন্তু বনমন্ত্রীর ওই আশ্বাসেও কোনও কাজ হল না। আজ ‘উত্তরবঙ্গ বনজন শ্রমজীবী মঞ্চের’ পক্ষ থেকে অভিযুক্ত বনকর্মীকে গ্ৰেফতার ও মৃত বনবস্তিবাসীর পরিবারকে ক্ষতিপূরণের দাবিতে আলিপুরদুয়ারে প্রশাসনিক ভবন ডুয়ার্সকন‍্যার সামনে অবস্থান বিক্ষোভে শামিল হলেন বনবস্তির বাসিন্দারা।

উত্তরবঙ্গ বনজন শ্রমজীবী মঞ্চের আহ্বায়ক লাল সিং ভুজেল জানান, যে বনকর্মীর গুলিতে ওই বনবাসীর মৃত্যু হয়েছে তাকে গ্ৰেফতার করা হোক। সেই খুনের জন্য কোর্ট যা বিচার করবে, আমারা তা মেনে নেব। লালসিং ভুজেল আরও জানান, বনদফতরের গুলিতে এখন পর্যন্ত প্রায় ২০ জন নির্দোষ বনবস্তিবাসীর মৃত্যু হয়েছে। কিন্তু কোনও ঘটনারই সঠিক বিচার হয়নি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here