ডেঙ্গু জ্বরে আক্রান্ত ভাঙড়ের একই গ্রামের ১৪ জন মহিলা-পুরুষ! সচেতনতা বৃদ্ধিতে নামলেন বিডিও

0
41
kolkata bengali news

নিজস্ব প্রতিবেদক, বারুইপুর: ভাঙড়ের একটি গ্রামে ১৪জন ডেঙ্গু জ্বরে আক্রান্ত হলেন। তারা সকলেই একই গ্রামের বাসিন্দা। প্রত্যেকেই চিকিৎসাধীন হয়েছেন ভাঙড় নলমুড়ি প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রে। ঘটনার জেরে এলাকায় বেশ চাঞ্চল্য ছড়িয়েছে। পাশাপাশি ডেঙ্গু নিয়ে সচেতনতা বৃদ্ধির প্রশ্নে স্থানীয় প্রশাসনের ভূমিকা নিয়েও প্রশ্ন উঠে গিয়েছে। তবে একই এলাকায় এক সঙ্গে এত জনের ডেঙ্গু জ্বরে আক্রান্ত হওয়ারত খবরে এলাকায় যথেষ্ট আতঙ্ক ছড়িয়েছে। উদ্বিগ্নতা ছড়িয়েছে স্থানীয় প্রশাসনেও।

এলাকা সূত্রে জানা গিয়েছে যে ১৪জন পুরুষ ও মহিলা ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়েছেন তাদের প্রত্যেকের বাড়ি ভাঙড়ের মরিচা গ্রামে। ঘটনার জেরে রীতিমত উদ্বিগ্নতা ছড়িয়েছে ভাঙড়-১ ব্লক প্রশাসনেও। ঘটনার জেরে এবার নড়ে চড়ে বসেছে প্রশাসন। এলাকায় এলাকায় গিয়ে জনসচেতনতা বাড়ানোর পাশাপাশি পরিষ্কার-পরিচ্ছনতার ওপরেও জোর দেওয়া হচ্ছে। প্রশাসনের পাশাপাশি এদিন মরিচা গ্রামে জন সচেতনতায় নেমে পড়তে দেখা গিয়েছে রাজনৈতিক দলগুলিকেও। এদিন ব্লক প্রশাসনের তরফে মরিচা গ্রামে এক স্বাস্থ্য পরীক্ষা শিবিরের আয়োজন করা হয়। সেখানে উপস্থিত ছিলেন ভাঙড়-১ ব্লক স্বাস্থ্য আধিকারিক অনিমেষ হোড়, ব্লক উপস্বাস্থ্য আধিকারিক মৃদুল ব্যানার্জি, ভাঙড়-১ ব্লকের বিডিও সৌগত পাত্র, তৃণমূল কংগ্রেস নেতা কাইজার আহমেদ প্রমুখ। বিডিও নলমুড়ি হাসপাতাল পরিদর্শন করেন ও ডেঙ্গু জ্বরে আক্রান্ত দের সঙ্গে কথা বলেন। এলাকার মানুষদের সব রকম দিক দিয়ে সচেতন করা হবে জানান বিডিও সাহেব।

এদিকে ঘটনার জেরে যে এলাকার মানুষদের মধ্যে বেশ ভালই আতঙ্ক ছড়িয়েছে সেটা তাদের সঙ্গে কথা বললেই বোঝা যাচ্ছে। এলাকাবাসীর বক্তব্য, সারা রাজ্যে ডেঙ্গু জ্বরে আক্রান্তের সংখ্যা দিন দিন বাড়ছে। জ্বরে মৃত্যুর সংখ্যাও একই রকম বেড়ে চলেছে। ফলে এলাকায় মানুষ ডেঙ্গুর নাম শুনলেই এখন ভয় পেয়ে কান্নাকাটি জুড়ে দিচ্ছেন। স্বাস্থ্য আধিকারিক অনিমেষ হোড় এদিন জানান, ‘যে ১৪ জন জ্বর নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছে তার মধ্যে ৭ জনের ডেঙ্গু পজেটিভ। আমরা আমাদের সাধ্যমত চিকিৎসা করছি।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here