মহানগর ডেস্ক: গত জানুয়ারি মাসেই অ্যামাজন প্রাইমে মুক্তি পেয়েছিল সাইফ আলি খান অভিনীত ‘তান্ডব’। মুক্তির ২৪ ঘণ্টার মধ্যেই বিতর্কে জড়িয়ে ছিল এই ওয়েব সিরিজটি। হিন্দু ধর্মকে অপমান করা হয়েছে, অভিযোগ তুলে ‘তাণ্ডব’ টিমের বিরুদ্ধে গোটা দেশে দশটিরও বেশি এফআইআর রুজু করে হিন্দুত্ববাদের ধ্বজাধারীরা।

তাঁদের দাবি, তাণ্ডবে হিন্দু দেবদেবীদের অসম্মান করা হয়েছে এবং হিন্দু ধর্মাবলম্বী মানুষের ধর্মীয় ভাবাবেগে আঘাত করা হয়েছে। পাশাপাশি, প্রধানমন্ত্রীর বিরূপ চরিত্র তুলে ধরা হয়েছে ‘তাণ্ডবে’। মঙ্গলবার ‘তাণ্ডব’ ওয়েব সিরিজের জন্য নিঃশর্ত ক্ষমা চেয়ে নিল অ্যামাজন প্রাইম।

পরিচালক আলি আব্বাস জাফর একটি বিবৃতি জারি করে কিছুদিন আগেই ‘তাণ্ডব’-এর জন্য ক্ষমা চেয়েছিলেন। কিন্তু তাতে লাভ হয়নি বিশেষ। উত্তরপ্রদেশ, মধ্যপ্রদেশ সহ বিজেপি শাসিত একাধিক রাজ্যের পুলিশ দফতরে ‘অ্যামাজন প্রাইম’ এবং সিরিজের অভিনেতা-নির্মাতা দের বিরুদ্ধে একের পর এক মামলাও রুজু হয়েছে। এমনকি হুমকির শিকারও হতে হয়েছিল অভিনেতা সাইফ আলি খান ও মহম্মদ জিসান আইয়ুবকেও।

আজ আবারও ‘তাণ্ডব’-এর কাস্ট এন্ড ক্রিউ কর্তৃপক্ষের তরফ থেকে আনুষ্ঠানিক বিবৃতি দিয়ে জানানো হয় যে দেশের জনগণের অনুভূতির প্রতি তারা চূড়ান্ত শ্রদ্ধা রেখেছে, ইচ্ছাকৃত কোনও ব্যক্তির ধর্মীয় অনুভূতিতে আঘাত করার উদ্দেশ্য তাদের ছিল না। যা হয়েছে তা সম্পূর্ণ অনিচ্ছাকৃত। এমনকি তারা এও জানিয়েছে যে, যেসব দৃশ্য গুলির জন্য সমস্যা সৃষ্টি হয়েছে, সেগুলি ইতিমধ্যেই বাদ দিয়ে দেওয়া হয়েছে ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here