মহানগর ওয়েবডেস্ক: ফের ত্রাতার ভূমিকায় দেব। নেপাল থেকে ১০০০ পরিযায়ী শ্রমিককে পশ্চিমবঙ্গে ফেরানোর পর জম্মু থেকে লকডাউনে আটকে থাকা বেশ কিছু মানুষকে বাসে করে এবং তারপর সুদূর রাশিয়ার মস্কো থেকে প্রায় ৭০ জনের বেশি পড়ুয়াকে ভারতে ফিরিয়ে এক নতুন উদাহরণ তৈরি করেছিলেন দেব। এবার তার সাহায্যের হাত পৌঁছে গেল দুবাইয়ে আটকে থাকা বেশ কিছু ভারতীয়ের কাছে।

রবিবার রাতেই সাংসদ দেবের সহযোগিতায় দুবাই থেকে প্রায় ১৭১ জন ভারতীয় ‘বন্দে ভারত মিশন’–এর সহায়তায় দেশে ফিরে এসেছেন। ভারতে করোনা সংক্রমণ ঠেকাতে ২৩ মার্চ থেকে লকডাউন লাগু হয়। সেই সময় দুবাইয়ে আটকে পড়েন এই ভারতীয়রা। বহু চেষ্টা সত্ত্বেও ভারতে ফেরার রাস্তা খুঁজে পাচ্ছিলেন না তারা। তখনই সোশ্যাল মিডিয়াতে দেবের কাজের কথা জানতে পেরে তারা টুইটারে অভিনেতার সঙ্গে যোগাযোগ করেন। তাদের বিপদের কথা শুনে দেব কেন্দ্র ও রাজ্যের পদস্থ কর্তাদের সঙ্গে কথা বলে গতকাল সন্ধ্যায় দুবাই থেকে কলকাতায় ফেরার একটি বিমানের ব্যবস্থা করে দেন।

সূত্রের খবর, ওই ১৭১ জন ভারতীয়দের মধ্যে রয়েছেন বেশ কয়েকজন ষাটোর্ধ্ব ব্যক্তি ও অন্তঃসত্ত্বা মহিলা। লকডাউন জারি হওযার পর থেকেই  রাজ্য কিংবা কেন্দ্র সরকারের সঙ্গে যোগাযোগ করেও তারা কোনও আশ্বাস পাননি। অবশেষে দেবের সহযোগিতা ও প্রচেষ্টায় দীর্ঘ কয়েকমাস পর ভারতের মাটিতে পা রেখেছেন ১৭১ জন ব্যক্তি।

 

 

 

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here