kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: ব্রিটিশদের পায়ে ফুটবল দেখে ভারতীয়দের মনে যে ব্যাক্তি এই খেলার প্রসার ঘটাতে চান তিনি নগেন্দ্র প্রসাদ সর্বাধিকারী। যাকে ভারতীয় ফুটবলের জনক বলা হয়। যিনি নিজেই ভারতীয়দের মধ্যে ফুটবল খেলার প্রসার ঘটান। ১৮৭৭ সালে হেয়ার স্কুলের ছোট ছোট ছেলেদের মধ্যে ফুটবল খেলা শুরু করান নগেন্দ্রপ্রসাদ সর্বাধিকারী। তাঁর হাত ধরেই ভারতীয় ফুটবলের প্রথম ক্লাব ‘বয়েস ক্লাব’ প্রতিষ্ঠা করা হয়। কিন্তু ইতিহাসের পাতায় তাঁর নাম থাকলেও বাঙালিদের মধ্যে পরিচয় নেই নগেন্দ্রপ্রসাদ বাবুর। তাই এবার তাঁকেই বড়পর্দায় ফুটিয়ে তুলতে ও একটুকরো বাঙালিয়ানাকে মেলে ধরতে চলেছেন পরিচালক ধ্রুব ব্যানার্জী। চলতি বছরেই দীপাবলিতে বড় চমক দিয়েছিলেন পরিচালক। প্রযোজনা সংস্থা এসভিএফের সঙ্গে কাজ করবেন দেব। সেই সিনেমারই পরিচালনা করছেন ধ্রুব ব্যানার্জী।

গতকাল জানা যায় নগেন্দ্রপ্রসাদ সর্বাধিকারীর চরিত্রে অভিনয় করবেন দেব। অর্থাৎ এসভিএফের প্রযোজনায় ও ধ্রুব ব্যানার্জীর পরিচালনায় এবার বড়পর্দায় ফুটে উঠবে নগেন্দ্রপ্রসাদ সর্বাধিকারীর অজানা কিছু গল্প। এই প্রসঙ্গে পরিচালক ধ্রুব ব্যানার্জী জানান, ”আমি আমার সিনেমার মাধ্যমে বাঙালিয়ানাকেই তুলে ধরতে চাই। আর ভালো কাজ করতে গেলে অনেক কিছুই মিলে যায়। চলতি বছরেই তাঁর ১৫০ বছরের জন্মবার্ষিকী পালন করা হয়েছে। দীর্ঘদিন ধরে তাঁর জীবন কিংবা সংগ্রামের কথা তুলে ধরার চেষ্টা করেছি আমি। দেখুন আমার মনে হয়েছে নগেন্দ্রপ্রসাদ সর্বাধিকারীর গল্পটা সকলের জানা উচিত। তাই এটা নিয়ে কাজ শুরু করছি আমি।”

পাশাপাশি তিনি এও জানান এটি কোনও বায়োপিক নয়। পরিচালকের কাছ থেকে জানা গিয়েছে মূলত কলকাতা ও তাঁর আশেপাশের জায়গাতেই হবে এই সিনেমার শ্যুটিং। প্রযোজনা সংস্থা সূত্রের খবর, আগামী ডিসেম্বর মাস থেকেই শুরু হবে এই সিনেমার শ্যুটিং। মুক্তি পাবে আগামী বছর অর্থাৎ ২০২০ গ্রীষ্মকালে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here