dev kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: ব্রিটিশদের পায়ে ফুটবল দেখে ভারতীয়দের মনে ওই খেলার সঞ্চার যিনি করেছিলেন, এবার তিনি বড়পর্দায়। চলতি বছরের কালীপুজোতে বড় ধামাকা দেন দেব ও এসভিএফ। পরিচালক ধ্রুব ব্যানার্জীর পরিচালনায় অভিনয় করবেন দেব আর সেই সিনেমার প্রযোজনা করবে এসভিএফ। এই ধামাকা খবরে চমকে যায় টলিপাড়া। সিনেমার মূল বিষয়বস্তুভারতীয় ফুটবলের জনক নগেন্দ্রপ্রসাদ সর্বাধিকারী। যার হাত ধরে ভারত তথা কলকাতাতে জন্ম নেয় ফুটবল খেলা। তাঁর জীবনি ও বাঙালির তদকালীন ফুটবল প্রেমকে বড়পর্দায় তুলে ধরতে গল্প সাজাচ্ছেন পরিচালক ধ্রুব ব্যানার্জী।

গতকাল সেই সিনেমার নাম ঘোষণা হয়ে গিয়েছে। যুবভারতীর মঞ্চে আইএসএল-এর এটিকে বনাম মুম্বই সিটিএফসির ম্যাচ চলাকালীন এই নাম ঘোষণা করেছেন অভিনেতা দেব ও পরিচালক ধ্রুব ব্যানার্জী। সিনেমার নাম ‘গোলোন্দাজ’। ভারতীয় ফুটবলের জনক নগেন্দ্রপ্রসাদ সর্বাধিকারীর জীবনের না বলা কিছু গল্প ও বাঙালির ফুটবল প্রেম সবকিছুকে নিয়েই ফের একবার একটি আদ্যোপান্ত বাঙালিয়ানায় মোড়া সিনেমা বানাতে চলেছেন ধ্রুব ব্যানার্জী। তাঁর ‘সোনাদা’ সিরিজের পরএবার নতুন ধরনের গল্পেই ফের একবার বাঙালিয়ানা নিয়ে হাজির ধ্রুব ব্যানার্জী। গতকাল এই সিনেমার নাম ঘোষণা হলেও পোস্টার ও লোগো মুক্তি পেতে অপেক্ষা করতে হবে আর কিছুদিন।

আপাতত এই সিনেমার জন্য বিশেষ ট্রেনিং নিচ্ছেন অভিনেতা দেব। নগেন্দ্রপ্রসাদ সর্বাধিকারীর চরিত্রে অভিনয় করতে দেখা যাবে তাঁকে। তাঁর জন্য বিশেষ ট্রেনিং নিতে ব্যস্ত অভিনেতা। মূলত কলকাতাতেই হবে এই সিনেমার শ্যুটিং। সবকিছু ঠিক থাকলে আগামী জানুয়ারি মাস থেকেই শুরু হবে ‘গোলোন্দাজ’-এর শ্যুটিং।
আগামী বছর অর্থাৎ ২০২০ গ্রীষ্মের ছুটিতে মুক্তি পাবে ধ্রুব ব্যানার্জীর ‘গোলোন্দাজ’। প্রযোজনার দায়িত্বে এসভিএফ। দেব ছাড়া আর কাদের অভিনয় করতে দেখা যাবে সেই বিষয়ে কিছুই জানাননি পরিচালক।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here