kolkata

মহানগর ওয়েবডেস্ক: ‘সাঁঝবাতি’ মুক্তি পেতে আর বাকি মাত্র ৬ দিন। তাই টানা প্রচারে ব্যস্ত দেব-পাওলি থেকে শুরু করে সৌমিত্র চট্টোপাধ্যায়। এই সিনেমার ট্রেলার কিংবা মিউজিক অ্যালবম সবটাই প্রশংসা পেয়েছে দর্শকদের কাছে। এবার শুধু মুক্তির অপেক্ষা, এদিকে গতকাল মুক্তি পেয়েছে ‘সাঁঝবাতি’-র ভাসান গান। তিনটি ভিন্ন স্বাদের গান, তিনজন আলাদা শিল্পীর গলায় উপস্থাপন করিয়েছেন অনুপম রায়। কিছুদিন আগেই মুক্তি পেয়েছে অন্বেষার কণ্ঠে ‘কাগজের বাড়ি’ গানটি।

গতকাল মুক্তি পেয়েছে শানের কণ্ঠে ‘বিসর্জন’ গান। আদ্যোপান্ত ভাসান ডান্স শানের কন্ঠে চাঁদুর অর্থাৎ দেবের নাচ ও পাওলির ধুনুচি নাচ বড়পর্দায় উপহার স্বরূপ পাবেন দর্শকেরা। চলতি বছরের দুর্গাপুজোতে মুক্তি পায় এই সিনেমার ‘বিসর্জন’ গানটি তবে সেটি মা দুর্গার কথা মাথায় রেখেই অডিও আকারে প্রকাশ পেয়েছিল। গতকাল মুক্তি পেয়েছে অডিও-ভিডিওতে। শুধুমাত্র সন্তান পালন কিংবা বাড়ির দায়িত্ব পালন করতে গিয়ে যারা বুড়ো হয়ে যায় তাদের প্রতি আমাদের দায়িত্ব কী? এখন সমাজে প্রত্যেক বাড়িতে একটাই সমস্যা, বৃদ্ধ বয়সে বাবা-মায়ের একাকীত্ব। হয়ত ছেলে-মেয়েরা তাদের বাবা-মায়েদের আর্থিক সাহায্যে করেন কেউ আবার করেনা। কিন্তু শুধুমাত্র আর্থিক সাহায্যেই নয় বৃদ্ধ বাবা-মায়ের চায় আরও বেশি কিছু, দুটো ভালোবাসা ও আদর। ঠিক এই সমস্যা নিয়েই এবার নিজেদের নতুন ছবি আনছেন পরিচালকদ্বয় শৈবাল ব্যানার্জী ও লীনা গঙ্গোপাধ্যায়।

‘সাঁঝবাতি’-তে মুখ্য চরিত্রে অর্থাৎ চাঁদুর চরিত্রে অভিনয় করছেন দেব ও ফুলির চরিত্রে পাওলি দাম। দু’জনেই পরিচারকের কাজ করেন বৃদ্ধ মহিলা সুলেখার (লিলি চক্রবর্তী) বাড়িতে। তাদের সঙ্গে আর রয়েছেন ছানা দাদু (সৌমিত্র চট্টোপাধ্যায়)। আর একটি বিশেষ চরিত্রে অভিনয় করতে দেখা যাবে সোহিনী সেনগুপ্তকে। অতনু রায় চৌধুরীর ‘বেঙ্গল টকিজ’ ও প্রণব কুমার গুহের প্রযোজনায় চলতি বছরের ২০ ডিসেম্বর মুক্তি পাচ্ছে ‘সাঁঝবাতি’। এই সিনেমাতে অভিনয় করতে দেখা যাচ্ছে দেব, পাওলি দাম, লিলি চক্রবর্তী, সৌমিত্র চট্টোপাধ্যায়, সন্তু মুখোপাধ্যায়, সোহিনী সেনগুপ্ত, সপ্তর্ষি মৌলিক, সুদীপ মুখোপাধ্যায়, সায়নী ঘোষ, শ্রেয়া ভট্টাচার্যকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here