kolkata news

 

নিজস্ব প্রতিনিধি, বিধাননগর: ভয়াবহ অগ্নিকাণ্ডে ভস্মীভূত হয়ে গেল রাজারহাট নিউটাউনের আটঘরা বস্তি। প্রায় একশোটির ওপরে ঝুপড়ি পুড়ে গিয়েছে বলে প্রাথমিক ভাবে জানা গিয়েছে। খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে আসে দমকলের পাঁচটি ইঞ্জিন। দমকল কর্মীরা আগুন নেভানোর জন্য আপ্রাণ চেষ্টা চালাচ্ছেন। ভয়াবহ এই অগ্নিকাণ্ডে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। বস্তির বেশিরভাগটাই পুড়ে গিয়েছে।

জানা গিয়েছে, দুপুর ১২টা নাগাদ আগুন লাগে। স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, প্রাথমিক ভাবে অনুমান করা হচ্ছে রান্নার সময় কোনও ভাবে আগুন লাগে। সেই আগুন দ্রুত ছড়িয়ে গোটা এলাকায়। দ্রমা এবং বাঁশের বেড়া দিয়ে তৈরি হওয়ায় বেশিরভাগই অস্থায়ী বাড়ি ছিল দাহ্য। শুধু তাই নয়, ওই বস্তিতে বেশির ভাগ ঝুপড়িতে মজুত করা ছিল প্রচুর পরিমানে দাহ্য জিনিস। ফলে দুপুরের খটখটে রোদে সেই আগুন দ্রুত ছড়িয়ে পড়ে।

আগুন যখন বিধ্বংসী রূপ নেয়, সেই সময় বেশ কয়েকটি সিলিন্ডার ফেটে যায়। ফলে আগুন আরও তীব্র হয়ে ছড়িয়ে পড়ে। স্থানীয় বাসিন্দাদের দূরে সরিয়ে নিয়ে যাওয়া হচ্ছে। ঘটনাস্থলে উপস্থিত হয়েছে ইকোপার্ক এবং বাগুইআটি থানার পুলিশ। আছেন স্থানীয় কাউন্সিলর আজিজুল হোসেন মণ্ডল। দমকলমন্ত্রী সুজিত বসু বিষয়টি ফোনে খোঁজখবর রাখছেন গোটা পরিস্থিতির।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here