news bengali kolkata

নিজস্ব প্রতিবেদক, হাওড়া: নির্দিষ্ট সময় পেরিয়ে যাওয়ার পর দীর্ঘ এক বছর হাওড়ায় পুরভোট হয়নি। কাউন্সিলরদের ক্ষমতা চলে গেলেও পরিষেবায় কোনও খামতি রাখা হয়নি। হাওড়ায় সাংবাদিক বৈঠকে এমনই দাবি করলেন মন্ত্রী অরূপ বিশ্বাস।

বৃহস্পতিবার সন্ধ্যায় হাওড়ার কদমতলা মঠবাগানে হাওড়া সদর তৃণমূল কংগ্রেসের সদর কার্যালয়ে আয়োজিত ‘বাংলার গর্ব মমতা’ শীর্ষক এক সাংবাদিক বৈঠকের আয়োজন করা হয়। সেখানে উপস্থিত ছিলেন রাজ্যের সমবায় মন্ত্রী তথা হাওড়া সদর তৃণমূল কংগ্রেসের সভাপতি অরূপ রায়। তিনি বলেন, আগামী পুরভোটের প্রচারে উন্নয়নই হবে তৃণমূলের হাতিয়ার।

মন্ত্রীর দাবি, ইতিমধ্যেই দিদিকে বলো কর্মসূচি সফলভাবে পালিত হয়েছে হাওড়ায়। বলেন, এখন ৭৫ দিন ধরে হাওড়া জুড়ে ‘বাংলার গর্ব মমতা’ কর্মসূচি চালানো হবে।

বলেন, হাওড়া শহরেও বর্তমানে আমূল পরিবর্তন হয়েছে। রাস্তাঘাট থেকে শুরু করে আলো, জলনিকাশি, নাগরিক পরিষেবার যথেষ্ট উন্নতি হয়েছে। এর পাশাপাশি হাওড়া শহরে আইনশৃঙ্খলার উন্নতি হয়েছে, বলেও দাবি মন্ত্রীর। বলেন, মহিলারাও যথেষ্ট নিরাপদ। নিরাপদে তাঁরা রাস্তায় বের হতে পারেন। রাতে বাড়ি ফেরেন নিরাপদে। পাশাপাশি হাওড়া শহরজুড়ে সৌন্দর্যায়নের কাজ হয়েছে, বলেও দাবি অরূপের। বলেন, ‘নির্দিষ্ট সময়ের পর দীর্ঘ এক বছর হাওড়ায় পুরভোট হয়নি। কাউন্সিলরদের ক্ষমতা চলে গিয়েছিল। তা সত্ত্বেও আমরা পুর পরিষেবায় কোনও খামতি রাখিনি। হাওড়া শহরকে পুরোপুরি সচল রাখতে পুর প্রশাসক নিয়োগ করে সেখানে কাজ করা হয়েছে।’ প্রতিটি ওয়ার্ডে সারা বছর ধরে কাজ করা হয়েছে বলে দাবি করেন মন্ত্রী। বলেন, ‘আমরা এই উন্নয়নকে সামনে রেখেই আগামী পুর নির্বাচনে লড়ব।’

অরূপ রায় বলেন, কিছু কিছু কাজ সম্পূর্ণ হয়নি। সেই সমস্ত কাজ আগামী দিনে সম্পন্ন করতে হবে। তাঁর জন্যই জোর কদমে প্রচার চালানো হবে বলে। উন্নয়নের ধারা বজায় রাখতে পুরভোটে তৃণমূলই জিতবে বলে দাবি করেন মন্ত্রী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here