kolkata news

 

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: করোনা সংক্রমণ আটকাতে কন্টেনমেন্ট এলাকার পরিধি বাড়িয়ে ফের কড়া নিয়ন্ত্রণ বিধি ফিরিয়ে আনা হচ্ছে হাওড়ায়। আগামীকাল বৃহস্পতিবার বিকেল ৫টা থেকে এই নয়া নিয়ন্ত্রণ বিধি কার্যকর হবে। এর আগে আজ বুধবার বিকেলে হাওড়ায় সিটি পুলিশের এক কর্মসূচিতে এসে সকলকেই নিয়ন্ত্রণ বিধি মেনে চলার আবেদন জানালেন রাজ্য পুলিশের ডিজি বীরেন্দ্র। তিনি বলেন, অপ্রয়োজনে বাড়ির বাইরে কেউ বের হবেন না। এতে সংক্রমণ বাড়ার সম্ভাবনা থাকবে। হাওড়ায় লকডাউন ভালভাবে এর আগে নিয়ন্ত্রণ করা গিয়েছে। আগামী দিনেও তা আরও ভাল ভাবে আমরা নিয়ন্ত্রণ করতে পারব।

বর্ধিত কন্টেনমেন্ট জোনে নতুন করে লকডাউন শুরুর আগের দিন আজ বুধবার হাওড়ায় শিবপুর পুলিশ লাইনসে আসেন রাজ্যের ডিজি বীরেন্দ্র। হাওড়া জেলাতেও কন্টেনমেন্ট এলাকায় আগামীকাল বিকেল ৫টা থেকে শুরু হইতে চলেছে কড়া লকডাউন। আজ হাওড়া শিবপুর পুলিশ লাইনসে এক কর্মসূচিতে এসে ডিজি জানান, মানুষের কাছে আমাদের আবেদন, প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে কেউ বের হবেন না। পাশাপাশি প্রয়োজনীয় সমস্ত পদক্ষেপের কথা হাওড়া পুলিশ কমিশনারেট থেকে জানানো হবে বলেও বলেন তিনি।

উল্লেখ্য, করোনা সংক্রমণের শুরু থেকে আক্রান্তের সংখ্যা কলকাতার সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছিল হাওড়ায়। মৃত্যুর ঘটনাও ঘটে পরপর। লকডাউন বিধি কার্যকর করতে গিয়ে বেশ কয়েক জায়গায় আক্রান্ত হতে হয় পুলিশকে। তারপরও হাওড়া সিটি পুলিশ অত্যন্ত তৎপরতার সঙ্গে লকডাউন বিধি কার্যকর করার জন্য কঠোর থাকে। নতুন করে লকডাউন জারি হওয়ার পর হাওড়ার বিভিন্ন কনটেন্টমেন্ট জোনে পুলিশ আরও সক্রিয় হবে বলে জানা গিয়েছে ডিজি’র কথায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here