kolkata news

Highlights

  • প্রকাশ্যে এল রাজ চক্রবর্তী পরিচালিত ‘ধর্মযুদ্ধ’ সিনেমার ট্রেলার
  • রাজ চক্রবর্তীর পরিচালনায় আগামী ২০ মার্চ বড়পর্দায় মুক্তি পাবে ‘ধর্মযুদ্ধ’
  • ছবিটির চিত্রনাট্য ও গল্প লিখেছেন পদ্মনাভ দাশগুপ্ত ও রাজ চক্রবর্তী

মহানগর ওয়েবডেস্ক: অবশেষে প্রকাশ্যে এল রাজ চক্রবর্তী পরিচালিত ‘ধর্মযুদ্ধ’ সিনেমার ট্রেলার। রাজনৈতিক প্রেক্ষাপটে গ্রামের প্রান্তিক প্রান্তে থাকা কয়েকজন মানুষদের গল্প বলতে আসছেন রাজ। বাস্তবে ধর্মকে কেন্দ্র করে যেভাবে রাজনৈতিক প্রেক্ষাপটের প্লট ঘুরছে সেই কথা মাথায় রেখেই নিজের সিনেমার গল্প সাজিয়েছেন রাজ চক্রবর্তী।

মুখ্য চরিত্রে অভিনয় করতে দেখা যাবে শুভশ্রী গাঙ্গুলি, ঋত্বিক চক্রবর্তী, পার্ণো মিত্র, স্বাতীলেখা সেনগুপ্ত, সোহম চক্রবর্তী, সপ্তর্ষি মৌলিককে। সীমান্ত এলাকার নিত্যদিনের অশান্তি, হিন্দু-মুসলিম দুই ধর্মের ভেদাভেদ, কীভাবে একটি সুস্থ সমাজের ক্ষতি করে দিতে পারে তাই দেখানো হবে ‘ধর্মযুদ্ধ’-তে। সিনেমার ট্রেলারে দেখা যাচ্ছে গ্রামে যখন দাঙ্গা হচ্ছে কীভাবে প্রত্যেকটি পরিবার নিজেদের বাঁচানোর চেষ্টা করছে তাঁর ছবি ফুটে উঠেছে রাজ চক্রবর্তীর এই সিনেমাতে। হন্যে হয়ে গোটা রাস্তা ছুটে বেড়াচ্ছেন। পরনে একটা অতি সাধারণ সিন্থেটিক শাড়ি, হাতে শাঁখা-পলা। কিন্তু ছুটছেন কেন? কেউ তাড়া করেছে? এভাবেই ‘ধর্মযুদ্ধ’-এ মুন্নি-র বেশে ধরা দিয়েছেন শুভশ্রী গাঙ্গুলী। মুন্নি এবং শবনমের জীবনের গল্প।

সুখে শান্তিতে দিন কাটছিল মুন্নি এবং তার স্বামীর। অন্যদিকে শবনম এক হিন্দু ছেলের সঙ্গে সম্পর্কে জড়ায় এবং প্রেমিককে নিয়ে কলকাতায় আসে। একজন মুসলিম মেয়ের সঙ্গে হিন্দু ছেলের প্রেম মেনে নেয়নি সমাজ। আর এসবের মাঝে ‘ধর্ম’ নামক ভূতটা দুই নারীর জীবন নিমেশের মধ্যে বদলে দিয়েছে। ‘পরিণীতা’-র পর আরও একবার দর্শকদের নতুন রূপ উপহার দিতে চলেছেন শুভশ্রী গাঙ্গুলী। ‘ধর্মযুদ্ধ’-এ তাঁর ‘মুন্নি’-র লুক পছন্দ করছেন অভিনেত্রীর ভক্তরা। ঋত্বিক চক্রবর্তীকে দেখা গিয়েছে এক কট্টর হিন্দুত্ববাদীর চরিত্রে, অন্যদিকে সোহম অভিনয় করেছেন কট্টর মুসলিমপন্থী। এদিকে, ছবিতে স্বাতীলেখা সেনগুপ্তকে ‘শান্তির দূত’ হিসেবে দেখিয়েছেন রাজ। একজন মা হিসাবে আগলে রাখতে চেয়েছেন সবাইকে, গোটা সমাজটাকে।

রাজ চক্রবর্তীর পরিচালনায় আগামী ২০ মার্চ বড়পর্দায় মুক্তি পাবে ‘ধর্মযুদ্ধ’। ছবিটির চিত্রনাট্য ও গল্প লিখেছেন পদ্মনাভ দাশগুপ্ত ও রাজ চক্রবর্তী। সঙ্গীতের দায়িত্বে রয়েছেন ইন্দ্রদীপ দাশগুপ্ত। সোশ্যাল মিডিয়াতে ইতিমধ্যেই এই সিনেমার গানগুলি খুবই জনপ্রিয় হয়েছে। পরিচালনার পাশাপাশি ‘ধর্মযুদ্ধ’ প্রযোজনা করছেন রাজ চক্রবর্তী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here