dhoni

ডেস্ক: রবিবার রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিরুদ্ধে দুরন্ত থ্রিলারে ম্যাচ হারলেও অনন্য রেকর্ড গড়লেন চেন্নাই সুপার কিংস অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। আইপিএলের ইতিহাসে প্রথম ভারতীয় ক্রিকেটার হিসেবে ২০০টি ছক্কা হাঁকানোর নজির গড়লেন তিনি। যদিও তাঁর ৪৮ বলে অপরাজিত ৮৪ রান কোনও কাজে এল না এদিন।

ম্যাচে মোট ৭টি ছয় মারেন মাহি। ফলে তাঁর মোট ছয়ের সংখ্যা দাঁড়ায় ২০৩টি। প্রথম ভারতীয় হিসেবে এইই রেকর্ড গড়লেন তিনি। যদিও আইপিএলে সবচেয়ে বেশি ছয় মারার রেকর্ড রয়েছে ইউনিভার্সাল বস ক্রিস গেইলের (৩২৩)। তাঁর পরেই আছেন এবি ডে’ভিলিয়ার্স। ভারতীয় হিসেবে ধোনির পরেই আছেন সুরেশ রায়না ও রোহিত শর্মা। দুজনেই ১৯০টি করে ছয় মেরেছেন।

 

এর পাশাপাশি, প্রথম ভারতীয় ক্যাপ্টেন হিসেবে আইপিএলে ৪০০০ রান করেন মাহি। এই বছর দুরন্তু ফর্মে আছেন এমএসডি। নয় ম্যাচে ৩১৪ রান করেছেন তিনি। করেছেন তিনটি হাফ সেঞ্চুরিও। রবিবার আরসিবির বিরুদ্ধে আইপিএলে নিজের সর্বোচ্চ রানও করেন মাহি।

রবিবার আরসিবির ১৬২ রান তাড়া করতে নেমে শুরুটা একেবারেই ভালো করে নিই সিএসকে। মাত্র ২৮ রানে চার উইকেট হারিয়ে চাপে পুঅরে গিয়েছিল চেন্নাইই। সেখান থেকে ম্যাচের হাল ধরেন মাহি। শেষ ওভারে জেতার জন্য ২৬ রান দরকার ছিল মাহির দলের। উমেশ যাদবকে বেধড়ক ঠেঙিয়ে প্রায় ম্যাচ জিতেই নিয়েছিলেন মাহি। কিন্তু শেষপর্যন্ত মাত্র এক রানে হেরে যায় চেন্নাই।

ম্যাচ শেষে মাহি বলেন, ‘আমরা খুব ভালো বল করেছি আজ। বেঙ্গালুরুকে যথেষ্ট কম রানে আটকে রাখতে পেরেছিলাম। কিন্তু আমাদের টপ অর্ডার ব্যাটসম্যানরা আজ খুব একটা ভালো খেলতে পারেনি। ফলে মিডল অর্ডারে একটু চাপ পড়ে গিয়েছিল। আজ আমরা হারলেও দল যথেষ্ট ভালো খেলেছে। তবে আমাদের কিছু উন্নতি করতে হবে।’

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here