ডেস্ক: আর ৯২ রান। এরপরেই নিজের ক্রিকেটীয় কেরিয়ারে আরও একটি নজির গড়ে ফেলবেন মহেন্দ্র সিং ধোনি। গত বছর অর্থাৎ ২০১৮ সালে ব্যাট হাতে খুব একটা ভালো পারফর্ম করতে পারেননি ভারতের প্রাক্তন অধিনায়ক। কিন্তু চলতি বছরের শুরু থেকেই ছন্দে রয়েছেন ধোনি।

উইকেটের পিছনে যেমন বজায় রেখেছেন ক্ষিপ্রতা, তেমনই ব্যাট হাতে সীমিত ওভারের ম্যাচে পেয়েছেন উল্লেখযোগ্য রান। বিশেষত অস্ট্রেলিয়ার মাটিতে ভারতের ঐতিহাসিক সিরিজে। বয়স বাড়ার সঙ্গে সঙ্গে অচিরেই তাঁর নামের সঙ্গে যুক্ত হয়েছে ‘বুড়ো’ তকমা। কিন্তু ম্যাচ প্রতি ম্যাচে তিনি দেখিয়েছেন বয়সের ছাপ পড়া হাড়ে এখনও ভেলকি বাকি রয়েছে। ভারতীয় ক্রিকেটারদের মধ্যে তিন ফরম্যাট মিলিয়ে এখনও পর্যন্ত পাঁচ জন ব্যাটসম্যানের ঝুলিতে রয়েছে ১৭ হাজার রান। সেই তালিকায় এবার যুক্ত হওয়ার থেকে ৯২ রান দূরে রয়েছেন মহেন্দ্র সিং ধোনি।

ধোনির আগে তালিকায় রয়েছে ভারতের কিংবদন্তী ব্যাটসম্যান শচীন তেন্ডুলকর ( ৩৪ হাজার ৩৫৭ রান), প্রাক্তন ক্রিকেটার রাহুল দ্রাবিড় ( ২৪ হাজার ২০৮ রান), বিরাট কোহলি ( ১৯ হাজার ৪০৯ রান), প্রাক্তন অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায় ( ১৮ হাজার ৫৭৫ রান) এবং বীরেন্দ্র সেওয়াগ ( ১৭ হাজার ২৫৩ রান)। ৯২ রান করলে ১৭ হাজার রানের তালিকায় ষষ্ঠ ব্যাটসম্যান হিসেবে প্রবেশ করবেন ধোনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here