kolkata bengali news

Highlights

  • বিসিসিআইয়ের বার্ষিক চুক্তি তালিকা থেকে অবাকভাবে বাদ পড়লেন মহেন্দ্র সিং ধোনি
  • গত বছর গ্রেড এ’তে ছিলেন তিনি
  • ২০১৯ সালের অক্টোবর মাস থেকে ২০২০ সালের সেপ্টেম্বর মাস পর্যন্ত করা হয়েছে এই চুক্তি

 

মহানগর ওয়েবডেস্ক: বিসিসিআইয়ের বার্ষিক চুক্তি তালিকা থেকে অবাকভাবে বাদ পড়লেন মহেন্দ্র সিং ধোনি। গত বছর গ্রেড এ’তে ছিলেন তিনি। কিন্তু এবার চুক্তি তালিকার চারটি ধাপের একটিতেও স্থান পেলেন না তিনি। ফলে মাহির অবসর নিয়ে জল্পনা ফের একবার মাথাচাড়া দিয়ে উঠল।

টেস্ট থেকে আগেই অবসর ঘোষণা করে দিলেও এখনও পর্যন্ত সীমিত ওভারের খেলা থেকে অবসর নেননি তিনি। যদিও গত বিশ্বকাপে সেমিফাইনালের পর থেকে আর জাতীয় দলে খেলেননি মাহি। কবে ফের দেশের হয়ে খেলবেন, তাও জানা নেই। এরই মাঝে বিসিসিআইয়ের চুক্তি থেকে তাঁকে বাদ দিয়ে দেওয়ায় তাঁর ভবিষ্যৎ নিয়ে বেশ বড় প্রশ্নচিহ্ন খাড়া হয়ে গেল।

উল্লেখ্য, ২০১৯ সালের অক্টোবর মাস থেকে ২০২০ সালের সেপ্টেম্বর মাস পর্যন্ত করা হয়েছে এই চুক্তি। বিসিসিআইয়ের এই চুক্তি তালিকার চারটি ধাপ- এ+, এ, বি ও সি। গতবার এ’ গ্রুপে থাকার কারণে বার্ষিক ৫ কোটি টাকা করে পেতেন মাহি। সাধারণত জাতীয় দলের অ্যাক্টিভ খেলোয়াড়রাই এই চুক্তির আওতায় আসেন।

অন্যদিকে, গ্রেড এ’তে জায়গা পেয়েছেন লোকেশ রাহুল। বাংলার ঋদ্ধিমান সাহার এবার গ্রেড বি’তে জায়গা পেয়েছেন। গতবছর টেস্ট ক্রিকেটে প্রথমবার ওপেন করতে নেমেই শতরান হাঁকানো মায়াঙ্ক অগ্রওয়ালও এই প্রথম বিসিসিআইয়ের চুক্তির আওতায় এলেন। তাঁকে রাখা হয়েছে গ্রেড বি’তে।

নভদীপ সাইনি, দীপক চাহার, শার্দূল ঠাকুরের মতো তরুণ তারকারা গ্রেড সি’তে রয়েছেন। ধোনি ছাড়া এই চুক্তি থেকে বাদ পরেছেন খলিল আহমেদ, অম্বাতি রায়ড ও দীনেশ কার্তিক।

পুর্ণাঙ্গ তালিকা:

গ্রেড এ+ (৭ কোটি)

বিরাট কোহলি, রোহিত শর্মা, যশপ্রীত বুমরাহ

গ্রেড এ (৫ কোটি)

রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, ভুবনেশ্বর কুমার, চেতেশ্বর পূজারা, অজিঙ্কা রাহানে, লোকেশ রাহুল, শিখর ধাওয়ান, মহম্মদ শামি, ইশান্ত শর্মা, কুলদীপ যাদব, ঋষভ পন্থ

গ্রেড বি (৩ কোটি)

ঋদ্ধিমান সাহা, যুজবেন্দ্র চাহাল, হার্দিক পান্ডিয়া, মায়াঙ্ক অগ্রওয়াল

গ্রেড সি (১ কোটি)

কেদার যাদব, নভদীপ সাইনি, দীপক চাহার, মনীশ পাণ্ডে, হনুমা বিহারী, শার্দূল ঠাকুর, শ্রেয়স আইয়ার, ওয়াশিংটন সুন্দর

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here