kolkata bengali news, dhoni

মহানগর ওয়েবডেস্ক: আগামী ১৮ সেপ্টেম্বর থেকে শুরু হচ্ছে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-২০ সিরিজ। সেই জন্য গতকাল ১৫ জনের ভারতীয় দল ঘোষণা করলেন জাতীয় নির্বাচকরা। আর সেই দলে ঠাঁই হয়নি প্রাক্তন ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির। তাঁর বাদ পরা নিয়ে সেই সময় নির্বাচকরা মুখ না খুললেও, পরে প্রধান নির্বাচক জানান, ধোনি নিজেই এই সিরিজে খেলতে চাননি।

সর্বভারতীয় এক সংবাদপত্রকে এমএসকে প্রসাদ জানান, ‘ধোনি আগে থেকেই আমাদের জানিয়েছিলেন তিনি দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-২০ সিরিজ খেলবেন না।’

প্রসঙ্গত, বেশ কিছুদিন ধরেই শোনা যাচ্ছিল আগামী মাসে ঘরের মাঠে অনুষ্ঠেয় দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-২০ সিরিজে নাকি প্রাক্তন ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকে দলে রাখতে নিমরাজি ভারতীয় নির্বাচকরা। এর মাঝে গতকাল আমরা জানিয়েছিলাম যে মাহি নিজে খেলতে চান না এই সিরিজে। সেই অনুমানেরই মান্যতা এদিন দেন নির্বাচক প্রধান।

উল্লেখ্য, ধোনি ভারতীয় টেরিটোরিয়াল আর্মির প্যারাসুট বিভাগের (১০৬ প্যারা টিএ ব্যাটেলিয়ন) সাম্মানিক লেফটেন্যান্ট কর্নেল। ২০১১ সালে অভিনব বিন্দ্রা ও দীপক রাওয়ের সঙ্গে বিশ্বজয়ী ভারত অধিনায়ককে এই সম্মান দেয় ভারতীয় সেনা। ২০১৫ সালে পাঁচটি প্যারাসুট ট্রেনিং জাম্প করে একজন কোয়ালিফায়েড প্যারাট্রুপার হন এমএসডি।

গত ৩০ জুলাই টেরিটোরিয়াল আর্মির ব্যাটেলিয়নে যোগ দেন মাহি। কিছুদিন কাশ্মীরের দক্ষিণ অংশে থাকার পর ১৫ আগস্ট লাদাখের আর্মি হাসপাতালেও যান এমএসডি। উল্লেখ্য, বিশ্বকাপে হতাশাজনক পারফরম্যান্সের পর ওয়েস্ট ইন্ডিজ সফর থেকে নিজেকে সরিয়ে নেন ধোনি। তারপরেই জানান, আগামী দু’মাস ভারতীয় সেনাবাহিনীর সঙ্গে ট্রেনিং নেবেন তিনি। অনুমতি দেয় সেনাও। মাহি না খেলায় ক্যারিবিয়ান সফরে উইকেট রক্ষক হিসেবে দায়িত্ব সামলাচ্ছেন ঋষভ পন্থ।

অন্যদিকে, ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টি-২০ সিরিজের মতো এই সিরিজেও দলে ঠাঁই হল না ‘কুল-চা’ জুটির। কিন্তু কেন তাঁরা বাদ? ‘আমরা আরও কিছু স্পিনার তুলে আনতে চাইছি। সেই জন্যই রাহুল চাহার, ক্রুনাল পান্ডিয়া বা ওয়াশিংটন সুন্দরদের সুযোগ দেওয়া হচ্ছে’, উত্তরে জানান এমএসকে প্রসাদ।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারতীয় টি-২০ দল:

বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা (সহ-অধিনায়ক), লোকেশ রাহুল, শিখর ধাওয়ান, শ্রেয়স আইয়ার, মনীশ পাণ্ডে, ঋষভ পন্থ (কিপার), হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, ক্রুনাল পান্ডিয়া, ওয়াশিংটন সুন্দর, রাহুল চাহার, খলিল আহমেদ, দীপক চাহার, নভদীপ সাইনি

 

 

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here