Parul

মহানগর ডেস্ক: প্রয়াত হলেন বিখ্যাত অভিনেত্রী সুরেখা সিক্রি। হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেলেন ‘বালিকা বধু’ ধারাবাহিকের অন্যতম ধ্রুব চরিত্র,’দাদিশা’। শোকের ছায়া বলিউড চত্ত্বরে। 

ads

 একবার নয়, দু’বার নয়, তিন তিন বার জাতীয় পুরস্কার প্রাপ্ত এই নায়িকা শুক্রবার ভোরবেলা হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান। 

মৃত্যুকালে ওঁনার বয়স ছিল‌ ৭৫ বছর। বয়স্ক অথবা পরিবার প্রধানের চরিত্র, ছবির পর্দায় ওনার মত খুব কম মানুষই ফুটিয়ে তুলতে পারে।

অভিনেত্রী সুরেখা সিক্রি, তাঁর চলচ্চিত্র জীবন শুরু করেন, ‘কিস্সা কুরেশি কা’ নামক একটি রাজনৈতিক ধারাবাহিক দিয়ে। বিভিন্ন ভাষার এবং ধারার ছবিতে ও ধারাবাহিকে কাজ করলেও ভক্তরা তাকে বিশেষ করে চেনেন ‘দাদিশা’ হিসেবেই। একসময়ের অত্যন্ত জনপ্রিয় ধারাবাহিক ‘বালিকা বধু’তে দাদিশার চরিত্রে দেখা যায় সুরেখা দেবীকে। পর্দায় তাঁর অসামান্য অভিনয় টি.ভি স্ক্রিনের সঙ্গে আটকে রেখেছিল বহু ধারাবাহিক প্রেমিদের। তাছাড়াও হিন্দি ছবি ‘বাঁধায় হো’তে ওনার চরিত্র অনেক সুনাম অর্জন করে। সমসাময়িক চিন্তাধারার ওপর তৈরি হ‌ওয়া এই ছবিতে এই নায়িকার সময়ের সঙ্গে তাল মিলিয়ে অভিনয়, তাঁকে জাতীয় পুরস্কার এনে দেয়।

 বাবা বিমান বাহিনীর সঙ্গে যুক্ত, মা শিক্ষিকা হলেও অভিনেত্রী হ‌ওয়ার মধ্যে দিয়েই নিজের পরিচয় বেছে নেন এই অভিনেত্রী। তবে নিজের মধ্যে সেই বলিষ্ঠতা ধরে রেখেছিলেন একেবারে শুরুর দিন থেকেই। সহকারী অভিনেত্রী হিসেবে ‘মাম্মো’, ‘তামাশ’ ও ‘বাঁধায় হো’ ছবিগুলির দ্বারা জাতীয় পুরস্কার পান এই অভিনেত্রী। বর্তমানে ওনার মৃত্যুতে শোকের ছায়া সারা বলিউডে ই। একজন অভিজ্ঞ অভিনেত্রী হারালো বলিউড।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here