kolkata news

নিজস্ব প্রতিনিধি, দিঘা: দিঘায় বাণিজ্য সম্মেলনে মুখ্যমন্ত্রীর নির্দেশের পর নড়েচড়ে বসল প্রশাসন। দিঘা, শঙ্করপুর, তাজপুর, মন্দারমনি এলাকার পর্যটনের বিকাশে এইসব এলাকার হোটেল অ্যাসোসিয়েশনের প্রতিনিধি এবং দিঘা, তাজপুর, মন্দারমনিতে বিনিয়োগ করতে আগ্রহী শিল্পপতিদের সঙ্গে বৈঠক করেন পর্যটন দফতরের প্রশাসনিক আধিকারিকরা। উপস্থিত ছিলেন পর্যটন দফতরের মুখ্যসচিব নন্দিনী চক্রবর্তী ও ওয়েস্ট বেঙ্গল ট্যুরিজম ডেভেলপমেন্ট কর্পোরেশনের এমডি কৌশিক ভট্টাচার্য। এছাড়া উপস্থিত ছিলেন দিঘা-শঙ্করপুর উন্নয়ন পর্ষদের কার্যনির্বাহী আধিকারিক সুজন দত্ত।

দিঘা-শঙ্করপুর উন্নয়ন পর্ষদের নবনির্মিত জাহাজ বাড়ি অফিসে এই বৈঠক হয়। আরও কী কী করলে সমুদ্র শহরগুলোর পর্যটনের আরও বিকাশ সম্ভব, সে বিষয়ে মতামত জানতে চান পর্যটন দফতরের আধিকারিকরা। উঠে আসা প্রস্তাবের দ্রুত সমাধান এবং বাস্তবায়নের আশ্বাস দেন পর্যটন দফতরের আধিকারিকরা। তবে তাজপুরে পর্যটন টানতে আরও বেশ কিছু পদক্ষেপ করতে হবে বলে মনে করেন তাজপুর হোটেল অ্যাসোসিয়েশনের সদস্যরা।

তাজপুরে এখন যেসব হোটেলগুলি রয়েছে, সেখান থেকে সমুদ্রের বিচে যাওয়ার কোনও রকম রাস্তা নেই। নেই কোনও আলোর ব্যবস্থা। তাজপুর সমুদ্র বন্দর ঘোষণার ফলে বন্ধ রয়েছে হোটেলগুলির সংস্কারের কাজ। সেই কারণেই নতুন করে সাজানোর কাজ করতে পারছে না হোটেলগুলি।

সমস্ত বিষয় নিয়ে আলোচনা হয় এই বৈঠকে। দিঘাকে কেন্দ্র করে আগামীদিনে মন্দারমনি, তাজপুর, শংকরপুর আন্তর্জাতিক মানের যে পর্যটন কেন্দ্র হিসেবে গড়ে উঠবে, তারই লক্ষ্যে এগোচ্ছে ওয়েস্ট বেঙ্গল ট্যুরিজম ডেভেলপমেন্ট কর্পোরেশন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here