kolkata bengali news

নিজস্ব প্রতিবেদক, মুর্শিদাবাদ: নববর্ষের দিন মুর্শিদাবাদের বহরমপুর লোকসভা কেন্দ্র থেকে বহরমপুর ও জঙ্গিপুরের দুই কংগ্রেস প্রার্থী অধীর চৌধুরী ও অভিজিৎ মুখোপাধ্যায়ের বিরুদ্ধে দ্বিতীয়বার একই বিস্ফোরক অভিযোগ এনেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়৷ মুখ্যমন্ত্রীর তোপের মুখে পড়েছিলেন স্বয়ং প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ও৷ মমতা বন্দ্যোপাধ্যায়ের অভিযোগ ছিল, প্রণব মুখোপাধ্যায় নাগপুরে আরএসএস-এর দফতরে গিয়েছিলেন, তাই তাঁর ছেলেকে ভোটে লড়তে মদত দিচ্ছে আরএসএস৷ জঙ্গিপুর থেকে অভিজিৎ মুখোপাধ্যায়কে ভোটে লড়তে মদত দিচ্ছে আরএসএস অন্যদিকে অধীর চৌধুরীকে ভোটে লড়তে সাহায্য করছে বিজেপি ও আসএসএস৷ এ প্রসঙ্গে অধীর ও অভিজিৎকে কটাক্ষ করে পংক্তির লাইন তুলে মুখ্যমন্ত্রী বলেন, দুই দিকে দুই কলাগাছ মধ্যিখানে অধীরগাছ৷ বহরমপুর কেন্দ্রে কংগ্রেস-বিজেপি আঁতাত নিয়ে যখন এভাবে সরব হয়েছেন মুখ্যমন্ত্রী তার একদিন পরেই বিষয়টি নিয়ে মুখ্য খুললেন বিজেপির রাজ্য সভাপতি তথা বিজেপি প্রার্থী দিলীপ ঘোষ৷

প্রচারে বেরিয়ে এদিন মুখ্যমন্ত্রীর এই দাবির পাল্টা জবাব দিলেন তিনি৷ বললেন, বিজেপি-কংগ্রেস আঁতাতের কোনও অভিযোগই নেই৷ যারা এরকম অভিযোগ তুলছে তাঁরা রাস্তায় দাঁড়িয়ে এরকম কথা বলতেই পারে৷কেউ তাঁদের কথা শোনে না৷ মুর্শিদাবাদে নির্বাচনী জনসভায় এসে আরএসএস-এর টাকা ছড়ানোর অভিযোগ তোলেন মমতা বন্দ্যোপাধ্যায়। এই প্রসঙ্গে জিজ্ঞাসা করা হলে দিলীপ ঘোষ বলেন, একসময় তিনি আরএসএস-এর প্রশংসা করতেন আর এখন হেরে যাওয়ার ভয়ে তিনিই এমন বলছেন৷ আরএসএসকে টেনে এনে মিথ্যা প্রচার করছেন। আরএসএস আলাদা সংগঠন তারা রাজনীতি করেনা। আর বিজেপি একটি রাজনৈতিক দল, তার নেতা নরেন্দ্র মোদী। দেশে জোট-ঘোট কিছু চলবেনা।

ভোট প্রচারে বাংলাদেশের তারকা নিয়ে আসার প্রসঙ্গে তিনি বলেন, লোকজন কমে গেলেতো রোহিঙ্গাদের নিয়ে আসতেই হবে, ইমরান খানকে কবে নিয়ে আসে সেটাই দেখার। মুখ্যমন্ত্রীকে আক্রমণ শানিয়ে তিনি আরও বলেন, দিদি উত্তরবঙ্গে এ পাড়া ও পাড়ায় সভা করে বেড়াচ্ছেন৷ উনি জানেন, কেউ ওনার কথা শুনবে না তবুও সভা করেই চলেছেন৷ যতদিনে উনি দক্ষিণবঙ্গে পৌঁছাবেন ভোট শেষ হয়ে যাবে৷ মুখ্যমন্ত্রী আবোল তাবোল বকছেন বলেও কটাক্ষ করেন দিলীপ ঘোষ৷ এদিন বিজেপির প্রশংসায় দিলীপ ঘোষ আরও বলেন, সাধারণ মানুষকে বিজেপিকে ভোট দেওয়ার জন্য অপেক্ষা করছে৷ পশ্চিমবঙ্গে মোদীকে পুনরায় ভোট দিয়ে ক্ষমতায় ফিরিয়ে আনলে, রাজ্যের সব দুর্দীন শেষ হবে৷ এখনই যেভাবে মানুষের সমর্থন পাচ্ছি তাতে বোঝাই যাচ্ছে বিজেপির ঝড় উঠবে, বলে দাবি করেন দিলীপ ঘোষ৷ মঙ্গলবার বহরমপুর লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী কৃষ্ণ আর্য জোয়ারদারের সমর্থনে ভোট প্রচারে আসেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। বহরমপুরের বিভিন্ন এলাকায় প্রার্থীকে নিয়ে হুডখোলা জিপে চেপে ভোট প্রচার সারেন তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here