kolkata bengali news

নিঞ্জস্ব প্রতিনিধি, কলকাতা: ‘আমফান পরবর্তী পরিস্থিতি সামলাতে ব্যর্থ রাজ্য সরকার।’ এই অভিযোগ প্রথম থেকেই করে এসেছে বঙ্গ বিজেপি। এবার আরো একধাপ এগিয়ে প্রধানমন্ত্রীর আবাস যোজনায় দুর্নীতি হয়েছে বলে অভিযোগ ওঠে গেরুয়া শিবিরের তরফে। সোমবার এই অভিযোগ করেন খোদ রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ।

দিলীপ ঘোষের অভিযোগ, ‘ঘূর্ণিঝড়ে এত কাঁচা বাড়ি ভাঙলো কি করে। যেখানে প্রধানমন্ত্রী আবাস যোজনা হয়েছে। কাঁচা বাড়ি থাকায় বেশি ক্ষতিগ্রস্ত। এর থেকেই স্পষ্ট তৃণমূল সরকার রাজ্যে আবাস যোজনায় দুর্নীতি করেছে। অন্যদিকে, টাকা মঞ্জুর হলেও এখনো টাকা পাননি ক্ষতিগ্রস্তরা।’ এই অবস্থায় ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়াতে চায় বিজেপি। তারজন্য মুখ্যমন্ত্রীর কাছে আবেদন জানানো হবে বলেও জানান দিলীপ ঘোষ। তিনি বলেন, ‘বিজেপির পক্ষ থেকে বিভিন্ন জায়গায় ত্রাণ দিতে যাচ্ছে। ত্রাণ দিতে গেলে প্রশাসনের থেকে অনুমতি নিতে হবে। বিজেপিকে যেন ত্রাণ দিতে বাধা না দেওয়া হয়, রাজ্য সরকারের কাছে অনুরোধ জানানো হবে।’ যদিও শুধু আবেদন নিবেদনেই খান্ত থাকেননি রাজ্য বিজেপি সভাপতি। এবিষয়ে দিলীপ ঘোষের স্পষ্ট কথা, ‘ত্রাণ বিলিতে বাধা দিলে আইন-শৃঙ্খলা সমস্যা হবে।’

অন্যদিকে, এদিন সকালেই আমফান বিধ্বস্ত এলাকাগুলিতে প্রাণ বিলি করে এবিভিপি। বিজেপি ছাত্র সংগঠনের তরফে প্রথম পর্যায়ে ত্রাণ পৌঁছে দেওয়া হয় হাসনাবাদ ব্লকের টিয়ামারি, ঘুনি,বেনেপোতা,ট্যাংরামারি গ্রামগুলোতে। ত্রাণের উপকরণ হিসেবে ছিল শুকনো খাবার ,পানীয় জল,দুধ,ঔষধ ইত্যাদি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here