ডেস্ক: দীর্ঘ ২৫ বছরের বাম শাসনের আধিপত্য মাটিতে লুটিয়ে ত্রিপুরায় ক্ষমতা দখলের পথে বিজেপি। কেন্দ্রীয় সরকারের এই জয়ে স্বাভাবিকভাবেই উচ্ছসিত উপর থেকে নিচুতলার বিজেপি কর্মীরা। প্রতিবেদনটি লেখার সময় ৪০টি আসনে এগিয়ে সরকার দখলের পথে গেরুয়া শিবির, অন্যদিকে বামেদের জুটেছে কেবল ১৯টি আসন। এদিন রাজ্য বিজেপির সদর দফতরে ঢোকার সময়ই সম্ভাব্য ফলাফল নিয়ে উচ্ছ্বাস প্রকাশ করলেন রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। অন্যদিকে বিজেপির এই জয়কে সামনে রেখে ঘুরিয়ে ফের মমতা বন্দ্যোপাধ্যায়কে আক্রমণ করলেন মুকুল রায়।

এদিন বিজেপির সদর দফতরে ঢোকার সময় সাংবাদিকদের মুখোমুখি হন মুকুল। ত্রিপুরায় এই বিরাট জয়ের শ্রেয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং সর্বভারতীয় সভাপতি অমিত শাহকে দিয়ে মুকুল বলেন, ”ত্রিপুরার এই ফলাফল বাংলায়ও প্রভাব ফেলবে। গতকাল মমতা বন্দ্যোপাধ্যায় বলেছিলেন যে ত্রিপুরায় সিপিএম জিতলে তিনি খুশি হবে। এবার সিপিএমের পরাজয়ও নিজের কাঁধে নিতে হবে মমতাকে। আসন্ন পঞ্চায়েত নির্বাচনেও নিশ্চিতভাবে এই ফলাফল রাজ্যে প্রভাব ফেলবে।”

অন্যদিকে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষও এদিন পঞ্চায়েত নির্বাচন নিয়ে আশার কথা শোনান। দিলীপবাবু বলেন, ”২৫ বছরের বাম শাসনে ত্রিপুরাবাসীর দম বন্ধ হয়ে গিয়েছিল। চলো পাল্টাই-এর স্লোগানে মানুষ সাড়া দিয়েছেন।” ত্রিপুরার ফলের প্রভাব বাংলায়ও পড়বে কি না এই প্রশ্ন করা হলে দিলীপ শাসকদলকে কটাক্ষ করে বলেন, ”অব তেরা ক্যা হোগা কালিয়া?”।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here