kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: ‘দেশি গরুর দুধে সোনা থাকে’! এমন মন্তব্য করে স্বভাবতই সমালোচনার কেন্দ্রবিন্দুতে এসে গিয়েছেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। প্রকাশ্যে বিতর্ক থেকে শুরু করে সোশ্যাল সাইটে মিম, সবেতেই ছেয়ে গেরুয়া সাংসদ। তবে সমালোচনার পরও নিজের মন্তব্যে অনড় তিনি, সাজিয়ে রেখেছেন পোল্যান্ডের গবেষণা পত্র, আয়ুর্বেদ শাস্ত্রের ভিডিওও। এবার তাঁর তত্ত্ব এবং গরুদের সমালোচকদের জন্য খোদ ‘গোমাতা’র কাছে ক্ষমা চাইলেন দিলীপ! নিজের ফেসবুকে পোস্ট করেছেন সেই ভিডিও।

গরু নিয়ে তাঁর মন্তব্যের সমালোকদের উদ্দেশে যে ভিডিও তিনি পোস্ট করেছেন তাতে দেখা যাচ্ছে, মায়াপুরে গোশালা পরিদর্শনে গরুদের নিজ হাত খাওয়াচ্ছেন তিনি। এই পরিদর্শনের ভিডিও পোস্ট করে তিনি লিখেছেন, ‘হে গোমাতা যারা তোমাদের প্রশংসা সহ্য করতে পারে না, তাদের তোমরা ক্ষমা করে দাও। গোমাতার জয় হোক’! উল্লেখ্য এর আগে সাংবাদিক সম্মেলনেও নিজের মন্তব্যে অনড় থেকে দিলীপ ঘোষ যুক্তি দিয়েছিলেন যে, তিনি যা বলেছেন তার বৈজ্ঞানিক ব্যাখ্যা রয়েছে। যাঁরা বিজ্ঞান বোঝেন না, গরুও বোঝেন না, তাঁরাই তাঁর মন্তব্যের বিরুদ্ধে চেঁচামেচি করছেন। তাঁর কথায়, গাধারা যেমন গরু সম্পর্কে কিছুই জানে না, তেমন অনেকেই গরু নিয়ে কিছু বোঝেন না। কেউ প্রমাণ করে দেখাক যে আমি ভুল বলেছি।

দিলীপ ঘোষের বক্তব্য অনুযায়ী, অন্যান্য দেশ থেকে যে গরু আসে সেটা মোটেই গরু নয়, এক ধরনের জানোয়ার। যে হাম্বা হাম্বা করে না, সে গরু নয়। সেজন্য এ গোমাতাও নয়। এ হল আন্টি! আন্টির পুজো করলে দেশের কল্যাণ হবে না। পাশাপাশি তিনি বলেন, দেশি গরুর পিঠে কুঁজ রয়েছে। ওই কুঁজে ‘স্বর্ণ নাড়ি’ রয়েছে। যখন সূর্যের রশ্মি ওই কুঁজে এসে পড়ে, তখন সোনা তৈরি হয়। এ কারণেই দেশি গরুর দুধ হলদে রঙের হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here