kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: প্রত্যাশানুযায়ী যাদবপুর বিশ্ববিদ্যালয়ে বাবুল সুপ্রিয়কে হেনস্থার ঘটনায় রাজ্য সরকারের ওপর পরোক্ষ চাপ বাড়ানো শুরু করল বঙ্গ বিজেপি শিবির। এদিন বৃহস্পতিবারের ঘটনা নিয়ে কেন্দ্রীয় স্বারাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে ফোন করে বিস্তারিত তথ্য জানিয়েছেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। সূত্রের খবর, দুই নেতার কথোপকথনে রাজ্যের আইন-শৃঙ্খলার পরিস্থিতি অবনতির কথাই উঠে এসেছে। বিশ্ববিদ্যালয়ের অন্দরে প্রশাসনিক অধিকার না থাকা সত্ত্বেও দিলীপ অভিযোগ, একজন কেন্দ্রীয় মন্ত্রীকে নিরাপত্তা দিয়ে ব্যর্থ রাজ্য সরকার।

বাবুলকে নিগ্রহের ঘটনা নিয়ে দিলীপ ও অমিতের মধ্যে মিনিট পাঁচেক কথা হয়, এমনটাই খবর সূত্রের। স্বরাষ্ট্রমন্ত্রীকে তিনি বলেছেন, ‘কেন্দ্রীয় মন্ত্রীকে যথাযথ নিরাপত্তা দিতে ব্যর্থ হয়েছে রাজ্য প্রশাসন। বিশ্ববিদ্যালয়ে অপ্রীতিকর ঘটনা তারই কারণ। সামনে একজন কেন্দ্রীয় মন্ত্রীকে হেনস্থা করা হয়েছে কিন্তু প্রশাসন দাঁড়িয়ে দাঁড়িয়ে সেটা দেখছে। পুলিশের কাজ রাজ্যপালকে করতে হয়েছে। একজন কেন্দ্রীয় মন্ত্রীকে উদ্ধার করতে পুলিশের জায়গায় রাজ্যপালকে যেতে হচ্ছে এটা দুর্ভাগ্যের। এটা লজ্জার।’ গোটা ঘটনায় আজ স্বারাষ্ট্রমন্ত্রকে একটি লিখিত অভিযোগপত্রও পাঠাবেন দিলীপ। তবে বৃহস্পতিবারের ঘটনায় রাজ্য প্রশাসনকেই দুষেছে বিজেপি।

অন্যদিকে রাজ্য সরকারের তরফে এই ঘটনার পর জানানো হয় যে, মুখ্যমন্ত্রী না বলা সত্ত্বেও জোর করে একজন বিজেপি নেতাকে উদ্ধার করতে ক্যাম্পাসে গিয়েছিলেন। এটা দুর্ভাগ্যজনক। বাবুলকে হেনস্থার পাল্টা রাজ্যজুড়ে প্রতিবাদ কর্মসূচি গ্রহণের সিদ্ধান্ত নিয়েছে গেরুয়া শিবির। আজ দুপুর ১টায় বিজেপির রাজ্য দপ্তর থেকে পাল্টা প্রতিবাদ মিছিলের ডাক দিয়েছে তারা। অমিত শাহের নির্দেশে আজ বিকেলে দুই কেন্দ্রীয় মন্ত্রী কলকাতায় আসছেন বলে খবর। গতকালের ঘটনা সম্পর্কে প্রয়োজনীয় তথ্য সংগ্রহ, তদন্ত ও প্রশাসনিক পদক্ষেপের বিষয়টি খতিয়ে দেখবেন তাঁরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here