Home Featured মুকুলকে দলে নিয়ে এখন বলছেন তিনি বিজেপি সদস্য, মুখ্যমন্ত্রীকে কটাক্ষ দিলীপের

মুকুলকে দলে নিয়ে এখন বলছেন তিনি বিজেপি সদস্য, মুখ্যমন্ত্রীকে কটাক্ষ দিলীপের

0
মুকুলকে দলে নিয়ে এখন বলছেন তিনি বিজেপি সদস্য, মুখ্যমন্ত্রীকে কটাক্ষ দিলীপের
Parul

 

নিজস্ব প্রতিনিধি:  গতকাল মুখ্যমন্ত্রী বলেছিলেন, পিএসি চেয়ারম্যানের জন্য যে কেউ মনোনয়ন জমা করতে পারেন। মুকুল রায় বিজেপি সদস্য। তাকে কালিম্পং-এর বিনয় তামাংয়ের দল সমর্থন জানিয়েছে। আমরাও সমর্থন করব। তারপর স্পিকার সিদ্ধান্ত নেবেন। যদি ভোটাভুটি হয় আমরা ভোটে জিতব। ভোটে আসুক না দেখি কার কত শক্তি। আমরা মানুষের ভোটে জিতে এসেছি, এবার সেই ভোটেই যাকে প্রয়োজন তাকে আমরা জেতাব।

মুখ্যমন্ত্রীর এই বক্তব্য প্রসঙ্গে বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ আজ বলেছেন, ‘মমতা বন্দ্যোপাধ্যায় নিজে থেকে মুকুল রায়কে দলে যুক্ত করেছেন। এখন তিনি তাঁকে বিজেপির লোক বলছেন। কোনও আইন মানা হচ্ছে না। রীতি অনুযায়ী বিজেপি থেকে মনোনীত ব্যক্তিকেই সদস্য করা উচিত। কিন্তু মমতা বন্দ্যোপাধ্যায় বিজেপি থেকে কাউকে নিতে চাইছেন না। গতবার বিরোধীদের জন্য ১৫টি পদ ছিল। কিন্তু, এবার ১০টি দেওয়ার কথা বলা হয়েছে। ওনারা নির্বাচনে জিতে সরকার গড়েছেন। ওঁদের ইচ্ছা হলে কোনও পদ দিতে পারেন, নাও পারেন। কিন্তু গণতান্ত্রিক ব্যবস্থা মেনেই চলা উচিত।‘

বিধানসভার পাবলিক অ্যাকাউন্টস কমিটির চেয়ারম্যান পদ বরাবরই অলংকৃত করেছেন বিরোধী দলের বিধায়করা। বিধানসভা রীতি মেনে এই পদে বসেন বিরোধী দলের কোনও এমএলএ। এই প্রথম সেই রীতি ভাঙা হচ্ছে বলে অভিযোগ উঠেছে। বিধানসভার পাবলিক অ্যাকাউন্টস কমিটির চেয়ারম্যান হিসেবে মনোনয়ন জমা করেছেন বিজেপি বিধায়ক মুকুল রায়। যদিও তিনি এখন তৃণমূলে নাম লিখিয়েছেন। কিন্তু বিধানসভার খাতায় মুকুল রায়ের পরিচয় তিনি বিজেপি বিধায়ক। তাই বিরোধী শিবিরের বিধায়কদের জন্য যে পদ এতদিন বরাদ্দ ছিল, সেই পদে মুকুল রায় বসায় কোনও রীতি ভাঙা হচ্ছে না বলে মনে করছে রাজ্যের শাসক দল। কারণ খাতায়-কলমে মুকুল রায় বিজেপি বিধায়ক।

​পাবলিক অ্যাকাউন্টস কমিটির চেয়ারম্যান পদে মুকুল রায় মনোনয়ন জমা দেওয়ার পর আপত্তি জানায় বিজেপি। তাদের বক্তব্য, বিজেপির টিকিটে মুকুল রায় জয়ী হলেও তিনি তৃণমূলে গিয়েছেন। কিন্তু বিধায়ক পদ ছাড়েননি। ফলে এই পদটি বিজেপির হচ্ছে না। মুকুল রায়ের বিধায়ক পদ খারিজের জন্য চেষ্টা চালাচ্ছে বিজেপি। তার আগে মুকুল রায়কে যদি পাবলিক অ্যাকাউন্টস কমিটির চেয়ারম্যান করা হয়, তাতে আপত্তি জানাবে বিজেপি। কিন্তু যদি ভোটাভুটি হয়, সে ক্ষেত্রে মুকুল রায়কে জিতিয়ে আনার কথা বলেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here